নওগাঁয় জোরপূর্ব জমি দখল করে ঘর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নওগাঁর রাণীনগর উপজেলায় জোরপূর্বক জমি দখল করে ঘর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন উপজেলা সহকারী ইঞ্জিনিয়ার অবসরপ্রাপ্ত মোঃ শফিকুল ইসলাম (৬৫) নামে এক ভুক্তভোগী।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ২ টায় নওগাঁ প্যারীমোহন সাধারণ-গ্রন্থাগারে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, আমি মৃত্যু হুরমত হোসেনের কাছ থেকে প্রায় ১৭ বছর আগে জমি ক্রয়ের পর থেকে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলাম। গত মঙ্গলবার (৮ অক্টোবর) হঠাৎ খবর পায় আমার বাড়ীর উত্তর-পার্শ্বে কিছু অংশ ভেঙ্গে ফেলে ঘর নির্মাণ করার জন্য প্রাচীর উঠাচ্ছে।

সেখানে আমি আর আমার স্ত্রী মোছাঃ আঞ্জুমান আরা ছুটে গিয়ে বাধা দিতে গেলে অকাট্ট ভাষায় গালিগালাজ ও বিভিন্ন ধরনের হুমকি-ধামকি প্রদান করে। ভুক্তভোগী শফিকুল ইসলামের স্ত্রী আঞ্জুমান আরা বলেন, আমার বাসা রাণীনগর উপজেলার আবাদপুকুর তবে আমার স্বামীর বাসা রাজশাহীর রাজপাড়া থানার বহরমপুর এলাকায় সন্তান স্বামীসহ সবাই আমরা ওখানে থাকি।

তিনি আরোও বলেন আমি সেনাবাহিনীও পুলিশের কাছে অভিযোগ করেছি এখন পর্যন্ত আইনি কোন সহায়তা পাইনি। স্থানীয় এলাকার রানা ও সবিবর জানান দীর্ঘ ১৬ বছর ধরে শফিকুল ইসলাম এই জায়গা ভোগদখল করে আসছে হঠাৎ করে প্রভাবশালী সোলেমান সেই জায়গা জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ করছে।

এই বিষয়ে অভিযুক্ত সোলেমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান আমার সঙ্গে কোন জমি জামার ব্যাপারে দ্ব›দ্ব নাই, আমার পার্শ্ববর্তী জমি আলার সঙ্গে দ্বন্দ আছে এ ব্যাপারে আদালতে মামলা চলমান আছে বলে জানান। এ ব্যাপারে রাণীনগর থানার (ওসি) মোঃ তারিকুল ইসলাম বলেন একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।