নওগাঁয় পশুর হাটে অতিরিক্ত টোল আদায়; ৭০ হাজার টাকা জরিমানা

নওগাঁর পশুর হাটে অতিরিক্ত টোল আদায় করায় হাট ইজারাদারকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার বিকেলে জেলার মান্দা উপজেলার চৌবাড়িয়া হাট এবং বদলগাছী উপজেলার কোলা হাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে।
শুক্রবার বিকেল সাড়ে ৫টায় জেলা প্রশাসক মো. গোলাম মওলা এ তথ্য জানান।
এর আগে এ দিনি বিকেলে চৌবাড়িয়া হাট ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয় এবং কোলা হাটে বদলগাছী উপজেলার সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিয়া খাতুন। কুরবানি ঈদের আগে আজ ছিল শেষ হাটবার।
এদিন হাটে প্রচুর পশু সরবরাহ হয়েছে। আর এ সুযোগকে কাজে লাগিয়ে হাট ইজারাদারকে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টোল বা হাসিল আদায় করছিলেন। সরকারি টোল গরুর ক্ষেত্রে ৫০০ টাকার জায়গায় বিক্রেতার কাছ থেকে ৬০০ টাকা থেকে শুরু করে ৯০০ টাকা পর্যন্ত নেয়া হচ্ছিল।
এছাড়া ক্রেতার কাছ থেকেও ১৫০ টাকা নেয়া হচ্ছিল। নওগাঁ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয় বলেন- জেলার মান্দা উপজেলার পশুর হাটে অতিরিক্ত টোল আদায় করার বিষয়টি জানার পর হাটে অভিযান পরিচালনা করা হয় এবং এর সত্যতা পাওয়া যায়। অতিরিক্ত টোল আদায় করার দায়ে হাট ইজারাদারকে ৫০ হাজার টাকার জরিমানা করা হয়েছে।
এছাড়া অতিরিক্ত টোল আদায় না করতে ইজারাদারকে সাবধান করা হয়, অপরদিকে, বদলগাছী উপজেলার কোলা হাটে অতিরিক্ত টোল আদায় ও রশিদে টোলের পরিমাণ না লেখায় হাট ইজারাদারের ২০ হাজার টাকা জরিমানা করেছেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিয়া খাতুন।