নওগাঁয় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে স্কুল শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

নওগাঁর মহাদেবপুর উপজেলার সরস্বতীপুর বিদ্যালয়ে অনিয়ম দুর্নীতির ও নারী কেলেঙ্কারির প্রতিবাদে প্রধান শিক্ষকের পদত্যাগের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল করে সরস্বতীপুর স্কুলের শিক্ষার্থীরা। আজ গতকাল সোমবার (১৯ আগস্ট) সকাল ১১ টায় স্কুল প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে এসে জড়ো হয় ছাত্র-ছাত্রীরা রাস্তায় বসে পড়ে বিভিন্ন রকম স্লোগান দেয়।

এই বিক্ষোভ মিছিলে অংশ নেয় স্থানীয় লোকজন ও একাধিক শিক্ষার্থী।বিক্ষোভ মিছিলে ছাত্র-ছাত্রীরা দফা এক দাবি এক প্রধান শিক্ষক আবু সায়েম এর পদত্যাগ বলে স্লোগান দেয়।

এ সময় ছাত্র/ছাত্রী নেতৃত্ব দেন, নাদিহ হোসেন , আরিফুল ইসলাম, আমিনুল ইসলাম, মোশারফ হোসেন ,তোতা আলী,তাইজুল ইসলাম সহ প্রমুখ, শিক্ষার্থীদের দাবি প্রধান শিক্ষক আবু সায়েম, সভাপতি রাজ্জাক অবৈধভাবে প্রতিষ্ঠানের টাকা আত্মসাৎ করেছে, শিক্ষার্থীর আরোও বলেন অবৈধ কমিটি ভেঙ্গে দিতে হবে ভোটের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে হবে ও কোচিং প্রাইভেট ব্যবসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এ ব্যাপারে সরস্বতীপুর স্কুলের প্রধান শিক্ষক আবু সায়েম জানান আমার প্রতিষ্ঠানে কোন অনিময় দুর্নীতি প্রশ্রয় নাই একটি মহল ছাত্রকে লেলিয়ে দিয়ে এই বিক্ষোভ মিছিল করেছে।

শিক্ষার্থী ও স্থানীয়দের অভিযোগ ৫ তারিখ সরকার পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়ার পরপরই সভাপতি আব্দুর রাজ্জাক এলাকা ছেড়ে চলে গিয়ে গা ঢাকা দিয়েছে বলে জানা স্থান এলাকার বাসিন্দারা। এ বিষয়ে মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবজাল হোসেন জানান, সবেমাত্র জানলাম বিষয় টি খতিয়ে দেখছি।