নওগাঁর পত্নীতলায় আন্তর্জাতিক হাত ধোয়া দিবস পালিত

“স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ ” প্রতিপাদ্য কে সামনে রেখে নওগাঁর পত্নীতলায় জনস্বাস্থ্য প্রকৌশলী, নজিপুর পৌরসভা ও উপজেলা প্রশাসনের এর উদোগ্যে আন্তর্জাতিক হাত ধোয়া দিবস পালন উপলক্ষ্যে মঙ্গলবার উপজেলা পরিষদ চত্ত্বরে স্কুলের শিক্ষাথীদের নিয়ে এক বনাঢ্য র‌্যালী শেষে হাত ধোয়া কর্মসূচি পালন করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে হাত ধোয়ার কৌশল শেখানো হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ পপি খাতুন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান, উপজেলা প্রকৌশলী ইমতিয়াজ জাহিরুল হক, উপজেলা মহিলা বিষয়ক অফিসার মনোরঞ্জন পাল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষ, বিএমডিএ এর সহকারী প্রকৌশলী তারিক আজিজ।

পৌরসভার ইঞ্জিনিয়ার ফজলুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী সন্তোষ কুমার কুন্ডু, পিআইও আবু সোয়াইব খান, উপজেলা সমাজ সেবা অফিসার ফিরোজ আল-মামুন, জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল হক, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুধীজন।

এসময় অতিথিবৃন্দ বলেন হাত ধোয়া একটি জনসচেতনতা তৈরি উদ্বুদ্ধ করনের জন্য চালানো একটি প্রচার মূলক দিবস। প্রতি বছর ১৫ অক্টোবর বিশ্বব্যাপী দিবসটি পালিত হয়ে থাকে। জনসাধারণের মধ্যে সাবান দিয়ে হাত ধোয়ার মাধ্যমে রোগের বিস্তার রোধ করার বিষযয়ে সচেতনতা তৈরি করার উদ্দেশ্যে এই দিবসটি পালিত হয়ে থাকে।