নওগাঁর পত্নীতলায় প্রীতম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ঢাকায় ছিনতাইকারীর হাতে নৃশংসভাবে খুনের শিকার নওগাঁর পত্নীতলা উপজেলার ছেলে জাররাফ আহমেদ প্রীতম (২৮)এর হত্যার প্রতিবাদে সুষ্ঠু তদন্ত ও হত্যাকারীদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার বিকেলে নজিপুর বাসস্ট্যান্ড গোল চত্বরে উপজেলার সাধারণ ছাত্র-জনতার উদ্যোগে মানববন্ধন পালিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন-নজিপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জেমস, আব্দুল মুত্তালিব, শামিউল ইসলাম ছনি, রাফি, রাকিবুল ইসলাম, ব্যবসায়ী আশরাফুল ইসলাম প্রমুখ।

বক্তারা এ সময় নজিপুর উচ্চ বিদ্যালয়ের ২০০৯ ব্যাচের শিক্ষার্থী প্রীতম হত্যাকাণ্ডের ২ দিন অতিব্যাহিত হলেও এখনো পর্যন্ত কেউ আটক না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এসময় নিহত প্রীতমের বন্ধুবান্ধব, ছোট ও বড় ভাইয়েররা সহ শিক্ষার্থীরা প্ল্যাকার্ড কার্ড হাতে মানববন্ধনে অংশ নেন।

উল্লেখ্য গত সোমবার রাতে নজিপুর থেকে ঢাকার উদ্দেশ্য রওনা হয় প্রীতম। মঙ্গলবার ভোরবেলা ঢাকায় পৌঁছানোর পর ছিনতাইকারীর কবলে পড়েন ও ছুরিকাহত হন। পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় প্রীতমকে জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথিমধ্যে সে মারা যায়।

প্রীতম পত্নীতলা উপজেলার নজিপুর পৌর এলাকার হরিরামপুরের বাসিন্দা নজিপুর সরকারি কলেজ এর সাবেক অধ্যাপক প্রফেসর বদিউল ইসলামের ছেলে। প্রীতম সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে নওরোজ টেকনোলজি’স লিমিটেডে কর্মরত ছিলেন।