নওগাঁর বদলগাছীতে গোয়াল ঘরে কয়েলের আগুনে গরু, আসবাবপত্র, খাদ্য সামগ্রী পুড়ে ছাই

শুক্রবার (২৮ জুন) গভীর রাতে বদলগাছী মথুরাপুর ইউনিয়নের নালুকাবাড়ী গুচ্ছ গ্রাম আলেম উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে। এবং আলেম উদ্দিন নিজেও আগুনে দগ্ধ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যায় আলেম উদ্দিন ৩টি গরু রেখে টিন সেট গোয়ালঘরে তালা দেন। ওই সময় নিরাপদ স্থানে একটি মশার কয়েল জ্বালিয়ে দিয়ে পাশেই ঘুমিয়ে যান।

গভীর রাতে গরুর চিৎকারে বাড়ির অন্যান্য সদস্যরা ঘুম থেকে উঠে দেখেন শুধু গোয়াল ঘর নয়, পুরো বাড়িতে আগুন দাউ দাউ করে জ্বলছে। তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও গোয়াল ঘর, ১টি গরু পুড়ে মারা যায়। এবং বাড়ির মালিক আলেম উদ্দিন সহ আরো ২টি গরু দগ্ধ হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় ঐ ঘরের অন্যান্য জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় মো. আনিস জানান, গাভীর পেটে বাচ্চা ছিল। তাদের সম্বল বলতে বাড়ি-ঘর ও গরু ছিল। সব চলে গেল। বর্তমানে তারা সর্বস্বান্ত হয়ে পড়েছেন। এ ঘটনায় তাদের পরিবারে অন্তত ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (চ.দা) মো. কামরুল হাসান সোহাগ বলেন, খবর পেয়েছি। পিআইও অফিস থেকে নগদ ২ হাজার টাকা ও শুকনো খাবার দেওয়া হয়েছে। পরবর্তীতে ঐ পরিবার কে ক্ষতি পুষিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।