নওগাঁর বদলগাছীতে নিষিদ্ধ রিং জাল পুড়িয়ে ধ্বংস

নদী-নালা- খাল-বিল ধ্বংস ও শিকারি কর্তৃক নিষিদ্ধ সরঞ্জাম দিয়ে ফাঁদ তৈরির কারণে দেশে প্রতিনিয়ত কমছে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছের উৎপাদন। দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বাড়াতে নওগাঁর বদলগাছীতে মৎস অফিসের গোপন সূত্রের ভিত্তিতে বদলগাছী উপজেলার সদর ইউনিয়নের সাতগাছী আবাদপুরের বিলে এ অভিযান পরিচালনা করে আনুমানিক ১ লক্ষ ২০ হাজার টাকার নিষিদ্ধ রিং জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব হাসান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিন, সহকারী মৎস কর্মকর্তা মোঃ মাহফুজ- উল হক, ক্ষেত্র সহকারী মোঃ আব্দুল বারী, বদলগাছী থানার এ এস আই মতিউর, সহ বিভিন্ন গণমান্য ব্যাক্তিবর্গ এবং স্থানীয় মৎসচাষী বৃন্দ।

এ বিষয়ে বদলগাছী উপজেলা মৎস্য কর্মকর্তা রাফিয়া আফরিন বলেন, বিভিন্ন কারণে দিনদিন খালবিল নদী নালাতে মাছের উৎপাদন হ্রাস পাচ্ছে। এর মাঝে অন্যতম নিষিদ্ধ চায়না দুয়ারি (রিং) জাল। সম্প্রতি চায়না দুয়ারি জালের ব্যবহারের ফলে খাল বিল নদী নালাতে মাছের উৎপাদন কমে যাচ্ছে। কারেন্ট জাল ও চায়না জালের বিরুদ্ধে আমরা নিয়মিত অভিযান চালাচ্ছি।

আপনারা সকলেই তথ্য দিয়ে আমাদের কে সহযোগিতা করবেন এই প্রত্যাশায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুব হাসান বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ এবং নিষিদ্ধ জাল বিক্রি ও ব্যবহার করা আইনত অপরাধ। অবৈধ এসব জালের ব্যবহার বন্ধ করতে অভিযান অব্যাহত থাকবে।