নওগাঁর বদলগাছীর নব নির্বাচিত জনপ্রতিনিধিদের সাংবাদিক সংবর্ধনা

নওগাঁর বদলগাছীতে সাংবাদিক সংস্থা বদলগাছী’র উদ্যোগে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানকে সাংবাদিক সংবর্ধনা দেওয়া হয়।

শনিবার বিকেল ৫ টায় সাংবাদিক সংস্থা বদলগাছী নওগাঁ’র কার্যালয়ে এই সাংবাদিক সংবর্ধনা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিক সংস্থা বদলগাছী’র সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাংবাদিক সংস্থা বদলগাছী’র সভাপতি বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী। এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল আলম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান রিজুয়ান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রিনা পারভীন।

উল্লেখ্য গত ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর প্রথম ধাপে অনুষ্ঠিত নওগাঁর বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচন।

উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ভাবে নির্বাচিত হন উপজেলার আধাইপুর ইউপি’র বারবার নির্বাচিত সফল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুল আলম খান। ভাইস চেয়ারম্যান পদে জয়লাভ করেন মোঃ রিজুয়ান হোসেন (রেদোয়ান), বই প্রতীক এবং মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রিনা বেগম কলস প্রতিক নিয়ে নির্বাচিত হন। তিনি বদলগাছী উপজেলার উন্নয়নে ধারাবাহিকতা অব্যাহত রাখতে জনগণের রায়ে সন্তুষ্ট এবং গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দ্বিতীয় বারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েই শামসুল আলম খান বলেন, শান্তিপূর্ণভাবে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এজন্য উপজেলা প্রশাসন, নির্বাচন কমিশন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিকসহ সকল স্তরের কর্মকর্তা ও উপজেলার সকল ভোটারগণকে ধন্যবাদ। তিনি আরো বলেন, বদলগাছী উপজেলার হাট-বাজারগুলোতে খাজনা আদায়ের মাধ্যমে চাঁদাবাজি করা হয় এবং দিনমজুর ও সাধারণ কৃষকদের কাছ থেকে অন্যায়ভাবে অতিরিক্ত পণ্য ও দ্রব্যাদি জোরপূর্বক গ্রহণ করা হয়। আমি আমার পরিষদের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের সমন্বয়ে সাধারণ জনগনকে সাথে নিয়ে এসব অন্যায়-অত্যাচার বন্ধ করে সরকার নির্ধারিত রেটে খাজনা আদায় নিশ্চিত করবো। এজন্য তারা সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, সাংবাদিক ভাইয়েরা অনেক প্রতিবন্ধকতা ও সীমাবদ্ধতা নিয়ে সমাজের উন্নয়নমূলক কাজ করছেন। আপনারা আমাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেন এবং সমাজের অন্যাায়-দুর্নীতি তুলে ধরেন আমরা আপনাদেরকে সার্বিক সহযোগিতা করে যাব। বদলগাছীতে অনেক হলুদ সাংবাদিক আছে। তারা অল্পকিছু অর্থের লোভে মিথ্যা ও বানোয়াট নিউজ করে থাকেন। তাতে সমাজে আপনারা মান পান না। সমাজ আপনাদেরকে ভালো চোখে দেখে না। সাধারণ মানুষ এখন সাংবাদিকদেরকে অন্যভাবে দেখে এবং বাজে সমালোচনা করে। সাংবাদিকতাকে কতিপয় ব্যক্তি কলুষিত করছে। মহান পেশা সাংবাদিকতাকে মানুষ যেনো সম্মান করে এবং আস্থা পায় সেভাবে আপনারা কাজ করবেন বলে আমি বিশ্বাস করি। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ উপজেলার ৮ ইউনিয়নের সকল শ্রেনীর সাধারণ মানুষের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দনে সিক্ত হচ্ছেন।

সংবর্ধনা শেষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে ক্রেষ্ট প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক সংস্থা বদলগাছী’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মিঠু হাসান, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, অর্থ সম্পাদক ফিরোজ হোসেন, ক্রিয়া সম্পাদক পিন্টু হোসেন, নির্বাহী সদস্য আবদুর রউফ, সারোয়ার হোসেন, রহমতুল্লাহ আশিক, ফরহাদ হোসেন, আবু হোসেন সহ এলাকার গুণ্যমান্য ব্যক্তিবর্গ।