নওগাঁর মান্দায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার লাপাত্তা, বন্ধ ইউনিয়ন পরিষদের সেবা

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগের পর নওগাঁর মান্দা উপজেলার বেশ কিছু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও জনপ্রতিনিধিরা লাপাত্তা হয়েছেন।এতে জনসাধারণ দৈনন্দিন প্রয়োজনীয় সরকারী সেবা গ্রহনের জন্য ইউনিয়ন পরিষদে গিয়ে দেখতে পান পরিষদ বন্ধ রয়েছে।

সেবাপ্রাপ্তিরা জানান,চেয়ারম্যান, মেম্বার এর কক্ষ তালাবদ্ধ। কোন উপায়ান্তর না দেখে প্রয়োজনী কাজের জন্য পরিষদে আসা বেশকিছু জনসাধারণ বিপাকে পড়েছেন। সরেজমিনে গতকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১২টায় উপজেলার বেশকিছু ইউনিয়ন পরিষদে গিয়ে ২/৪ টি ছাড়া প্রায় ইউনিয়ন পরিষদ গুলোর একই চিত্র চোখে পড়ে।

তবে কিছু ইউনিয়ন পরিষদে উদ্যোক্তারা উপস্থিত থাকলেও চেয়ারম্যান- মেম্বার এর স্বাক্ষরের জন্য ভোগান্তিতে পরতে হচ্ছে সেবা প্রার্থীদের। তবে কিছু কিছু ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারা আতœগোপনে থেকে সই স্বাক্ষর করে জনসাধারণকে সেবা দিচ্ছেন বলেও জানাগেছে।

ইউনিয়ন পরিষদ গুলোতে জন্মনিবন্ধন, নাগরিক সনদ ও ট্রেড লাইসেন্স করতে আসা বেশ কয়েক জনের সাথে কথা হলে তারা জানায় সকাল সাড়ে ৯টা ও ১০টায় তারা এসে অপেক্ষা করছেন তবুও চেয়ারম্যান ও মেম্বার এর দেখা নেই। এসময় স্থানীয় জনসাধারণ অভিযোগ করে বলেন, গত (৫ আগস্ট) সোমবার দুপুরের পর থেকে জনপ্রতিনিধিদের খুজে পাওয়া যায় না।

লোকজন প্রতিদিন এভাবে ঘন্টার পর ঘন্টা বসে অপেক্ষা করেও সেবা পাচ্ছে না। উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বার এর সাথে মুঠোফোনে কথা হয় এই প্রতিবেদকের তারা জানান, চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেই ইউনিয়ন পরিষদে গিয়ে সেবা প্রার্থীদের পুরোপুরি সেবা দিবেন তারা।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার আঞ্জুমান খানম সাময়িক অসুবিধার জন্য আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করে বলেন, এই বিষয়টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঊর্ধ্বতন কতৃপক্ষেকে লিখিত আকারে জানানো হয়েছে। কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।