নওগাঁর মান্দায় হিন্দু পল্লীতে জোরপূর্বক জমি দখল

নওগাঁর মান্দা উপজেলার ৬ নম্বর মৈয়ম ইউনিয়নের রায়পুর গ্রামে হিন্দু পল্লীতে দীর্ঘদিনের দখল কৃত জমিতে গতকাল শুক্রবার (৯ আগষ্ট) বেলা ১১ টার দিকে জোরপূর্বক পাট ক্ষেত বিনষ্ট করে এবং নতুন করে বিভিন্ন রকমের গাছ রুপোন করে, এছাড়াও পরে চাষ কৃত জমিতে আমন ধান রোপন করেছেন সন্ত্রাসী বাহিনী দিয়ে ২০ বছরের দখল কৃত জমি দখল করে নিয়েছে রায়পুর গ্রামের অজিত, সজিদ, বিপুল ও সজীব নামে কয়েক জন অভিযুক্ত ব্যক্তিরা।

ভুক্তভোগী জমির দখলদার সনজিৎ, অরবিন্দু ও সাধন বাবু, জানান আমরা অসহায় মানুষ আমাদের পরিবারের লোকজন কম থাকায় পাট ক্ষেত ও চাষকৃত জমিতে সন্ত্রাসী কায়দায় দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠি সোটা নিয়ে, অজিত ও সজীদ বাহিনীর লোকজন আমাদের প্রাণনাশের হুমকি দিয়ে ভয় ভীতি দেখিয়ে আমাদের প্রায় ২০ বিঘা জমি জোরপূর্বক দখল করে নিয়েছে।

আমরা জমি ফেরত সহ ওই দখল কারি সন্ত্রাসীদের দৃষ্টান্তমূল শাস্তি চাই প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষর কাছে।
সরজমিন রায়পুর গ্রামের ঘটনাস্থলে গেলে স্থানীয় এলাকাবাসীরা জানান দীর্ঘদিন ধরে সনজিৎ, অরবিন্দু ও সাধন বাবু, এই জমিগুলো ভোগ দখল করে খেতো , কিন্তু হঠাৎ করে জমির আল ভেঙ্গে অজিত, সজীদ ও বিপুল জমিগুলো দখল নাই।

এ বিষয়ে দখলদার অভিযুক্ত অজিত, সজীদ ও বিপুল জানান আমাদের জমিতে আমরা ধান রোপন করেছি, আমরা ওদের পাট খেতে কোন নষ্ট করিনি।

এ ব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি মোজাম্মেল হক কাজী জানান, বিষয়টি নিয়ে একাধিক বার স্থানীয় ভাবে বসা হয়েছে, পুলিশ বাইরে না যাওয়ায় পরবর্তী কোনো ঘটনা ঘটেছে কিনা বলতে পারব না।