নওগাঁর মান্দার জয় বাংলা বাজারে দোকানঘর ভাংচুর ও মালামাল লুটের অভিযোগ

নওগাঁর মান্দা উপজেলার জয় বাংলা বাজারারে ১০ বছরের দখলকৃত কীটনাশক দোকানঘর ভাংচুর ও মালামাল লুটপাট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষ দোষীরা জানান, প্রকাশ্যে দিবালোকে কীটনাশক দোকান ঘর ভাংচুর করে প্রায় ১০ লক্ষ টাকার মালামাল লুটের করে নিয়ে যায় বলে জানা।

এ ঘটনায় মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ১১ নং কালিকাপুর ইউনিয়নের জয় বাংলা বাজারে। ভুক্তভোগি ফতেপুর গ্রামের মৃত খোদা বকসের ছেলে বেলাল হোসেন অভিযোগ করে বলেন, মান্দা থানাধীন ছোট মুল্লুক মোজার যে এল নং ২২১ খতিয়ানের ৭৮ নং খতিয়ানের যার দাগ নং ১৭৩ পরিমাণ সম্পত্তি যার দলিল নম্বর ৬৫২৯ ইং ২০১২ সালে আমার কোবলা পর সেই সম্পত্তিতে ছাদ বিশিষ্ট দোকান ঘর তৈরি করে শার ও কীটনাশকের ব্যবসা চালিয়ে আসতেছে কিন্তু হঠাৎ করে গত শুক্রবার (৩০ আগষ্ট) অভিযুক্ত ফতেপুর গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে এন্তাজুল হোক, বুলবুল হোসেন, মান্নান হোসেন, কামাল হোসেন, নালিশি বর্ণিত সম্পত্তি জোরপূর্বক দখলের জন্য দোকান পাট ভাংচুর করে মালামাল ও নগদ অর্থ লুটপাট করে টিনের বেরা দিয়ে ঘীরাও করে নিয়।

এবং নানান রকুমের হুমকি ধামকি প্রদ্ধান করে, এর সুষ্ঠু বিচার পেতে থানা একটি অভিযোগ দায়ের করেছি।
এব্যাপারে অভিযুক্ত এন্তাজুল হক ও বুলবুল হোসেন জানান, আমাদের সম্পত্তিতে জোরপূর্বক বছর দশেক আগে বেলাল হোসনে জোরপূর্বক আগে ছাদ ঢালায় ও দোকান ঘর প্রতিষ্ঠান তৈরি করে।

বাজার কমিটির সদস্য কামাল হোসেন ও রেজেউল হোসেন বলেন, হঠাৎ করে এন্তাজুল হক ও বুলবুল হোসেন তাদের জায়গা দাবি করে বলে আমাদের জায়গায় কোন দোকান পাট রাখতে দিবনা বলে তারা ভাংচুর করে।

এ বিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী জানান জয় বাংলা বাজারে কীটনাশক দোকান ঘর ভাংচুরের থানা একটি অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।