নওগাঁর রাণীনগর-আত্রাইয়ে ১৩৭কেন্দ্রের ৪৫টিই ঝুঁকিপূর্ণ

নওগাঁর রাণীনগর এবং আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ (২৯ মে)। এই দুই উপজেলার ১৩৭ কেন্দ্রের ৪৫টিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ৭০টি কেন্দ্রের মধ্যে ২৩টি এবং আত্রাই উপজেলায় ৬৭টি কেন্দ্রের মধ্যে ২২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (অধিক গুরুদ্ব পূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রাণীনগর উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, আটটটি ইউনিয়নে মোট ৭০টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (অধিক গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। এই উপজেলায় মোট ভোটার রয়েছেন এক লক্ষ ৬২হাজার ৫জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৮১হাজার ৯৮৪জন এবং নারী ভোটার রয়েছেন ৮০হাজার ১৯জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২জন।

নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন ৯জন,ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে প্রতিদ্ব›দ্বীতা করছেন ৫জন প্রার্থী।

অপর দিকে আত্রাই উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়,উপজেলা পরিষদ নির্বাচনে এই উপজেলায় মোট ৬৭টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ(অধিক ড়–রুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। উপজেলায় মোট ভোটার রয়েছেন এক লক্ষ ৭০হাজার ১৫২জন।

এর মধ্যে পুরুষ ভোটার ৮৬হাজার ৩৭২জন এবং নারী ভোটার রয়েছেন ৮৩হাজার ৭৭৮জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুইজন। নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ৮জন,ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ এবং আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন,ভোটাররা যেন নির্বিঘেœ ভোট কেন্দ্রে এসে ভোট প্রদান করতে পারেন এবং সার্বিক আইনশৃংখলা পরিস্থিীতি স্বাভাবিক রাখতে কয়েকটি স্তরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

রাণীনগর উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাস্সম এবং আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সি তা বিশ্বাস বলেন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের লক্ষে ভোটার ও সর্বসাধারনের জন্য ব্যপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।আসা করছি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহন শেষ হবে।