নতুন প্রভোস্ট পেলো নোবিপ্রবির তিন হল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ভাষা শহীদ আব্দুস সালাম হল, আব্দুল মালেক উকিল হল এবং বিবি খাতিজা হলে সাময়িক সময়ের জন্য তিনজন প্রভোস্ট নিযুক্ত করা হয়েছে।

(৩ সেপ্টেম্বর) মঙ্গলবার রেজিস্টার মোহাম্মদ তামজিদ হোছাইন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

রেজিস্ট্রার দফতরের বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ভাষা শহীদ আব্দুল সালাম হলে অ্যাপ্লাইড ম্যাথমেটিক্স ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ হানিফকে, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলে ফিশারিজ এন্ড মেরিন সাইন্স বিভাগের অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর সরকারকে এবং বিবি খাদিজা হলে ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মামুন আর রশিদ কে এ নিয়োগ প্রদান করা হয়েছে।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে প্রভোস্ট হিসাবে দায়িত্ব পালনকালে তারা অতিরিক্ত দায়িত্ব হিসেবে যোগদানের তারিখ হতে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক নির্ধারিত ভাতা ও সুযোগ-সুবিধা প্রাপ্ত হবেন।

ভাষা শহীদ আব্দুস সালাম হলের নতুন প্রভোস্ট অধ্যাপক ড.মোহাম্মদ হানিফ বলেন, নতুন দায়িত্ব গ্রহণের পর হল সংস্কার নিয়ে পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, আমি প্রথমে হলের সহকারী প্রভোস্টদের নিয়ে বসব। হলের সমস্যাগুলো চিহ্নিত করব। পাশাপাশি শিক্ষার্থীদের সাথে বসে আলোচনা করে আমাদের সীমাবদ্ধতা এবং কোন কোন সমস্যাগুলো সমাধান করা দরকার তা নিয়ে কাজ শুরু করবো।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট অধ্যাপক ড.জাহাঙ্গীর সরকার বলেন, আমার বড় ভাইয়ের সম্প্রতি ওপেন হার্ট সার্জারি হয়েছে। আমি হসপিটালে আছি। কয়েকদিন সাবৎ আমিও অসুস্থ, বেড রেস্টে আছি। তবে বিশ্ববিদ্যালয়ের কল্যাণে সর্বদা আমি নিয়োজিত থাকবো।

হযরত বিবি খাদিজা হলের প্রভোস্ট ড.মামুন অর রশিদ বলেন,আমার উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে তা যথাযথভাবে পালনের সদা চেষ্টা করবো। হল সংশ্লিষ্ট সবাই ও বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহায়তায় দায়িত্বটি আমানতসরূপ হিসেবে নিয়ে এগিয়ে যেতে চাই।