নতুন বাংলাদেশ গড়তে চাই, যেখানে কোন বিদেশি রাষ্ট্রের প্রভুত্ব থাকবে না : মামুনুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হক বলেছেন, বন্দি বিনিময় চুক্তির মাধ্যমে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। শেখ হাসিনা আপনি যতদিন ইচ্ছে ভারতে থাকেন আমাদের আপত্তি নেই। কিন্তু বাংলাদেশর স্বাধীনতা নিয়ে কোনো ষড়যন্ত্র করলে জবাব দেওয়া হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর পৌর ঈদগাহ ময়দানে বাংলাদেশ খেলাফত মজলিস মাদারীপুর জেলা শাখা আয়োজিত নৈরাজ্যবাদের বিরুদ্ধে ও শান্তি প্রতিষ্ঠায় বিশাল গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার খুনি বাহিনীর হাতে অনেকে প্রাণ বিসর্জন দিয়েছে। ২০০৯ সালের কথিত বিডিআর বিদ্রোহের নামে ৫৭ জন দেশপ্রেমিক সেনা কর্মকর্তাকে প্রাণ দিতে হয়েছে, ২০১৩ সালের ৫ মে গভীর রজনীতে অন্ধকারে বুলেটের আঘাতে ঝাজরা হতে হয়েছে নবী প্রেমিক বহু হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীকে, ২০১৩ সালে আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী রহমাতুল্লাহ আলাইহির বিরুদ্ধে সাজানো নাটকের মামলায় মৃত্যুদণ্ডের রায় ঘোষণার পরে কোরআন প্রেমিক জনতা প্রতিবাদ জানিয়ে জালিমের বুলেটের আঘাতে শাহাদাত বরণ করেছেন। ২০১৪-১৫-১৬ সালে বহু বিরোধী দলীয় নেতাকর্মী একটি নিরপেক্ষ নির্বাচনের দাবি করতে গিয়ে গুম খুনের শিকার হয়েছে।

মামুনুল হক বলেন, আমাদের স্পষ্ট কথা, আমরা নতুন একটি বাংলাদেশ গড়তে চাই। যে বাংলাদেশে কোন বিদেশি রাষ্ট্রের প্রভুত্ব থাকবে না। যেই বাংলাদেশে কোন বৈষম্য থাকবে না। যেই বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে।

তিনি আরও বলেন, আমরা দেখেছি শেখ হাসিনার রাজনীতির কূটো কৌশল ছিল সংখ্যালঘুদের রাতের অন্ধকারে কাল নাগিনী হয়ে ছোবল মারতো আর দিনের আলোতে ওঝা হয়ে ঝাড়তে আসতো। এটা ছিল শেখ হাসিনার কৌশল। যখন তারা পালিয়ে গেল একটা দেশের মিডিয়া মায়া কান্না শুরু করল। বলতে লাগলো বাংলাদেশ নাকি সংখ্যালঘু নির্যাতন হয়। বাংলাদেশের আলেম সমাজ ইমাম সমাজ এদেশের ইসলাম প্রিয় জনতা এক মাস পর্যন্ত হিন্দুদের বৌদ্ধদের খ্রিস্টানদের ধর্মীয় উপাসনালয় পাহারা দিয়েছে। আমরা আগামী দিনেও এই দেশে সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত ধরে রাখব। এই দেশ মুসলমানের এই বাংলাদেশ হিন্দুদের এই বাংলাদেশ বৌদ্ধদের এই বাংলাদেশ খ্রিস্টানদের। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের বাংলাদেশ। এই দেশ এগিয়ে যাবে ইনশাল্লাহ। শেখ হাসিনা মোদি সরকারের অধীনে রয়েছে। কিন্তু সেখানে বসে যদি আমাদের এই বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে যদি কোন ষড়যন্ত্র করে তবে ছাড় দেওয়া হবে না। ভবিষ্যতে ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক বাংলাদেশকে আর কখনোই পিছনে নিতে পারবে না।

গণসমাবেশে বাংলাদেশ খেলাফত মজলিস মাদারীপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা হাবীব আহমাদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মিসবাহুল ইসলাম এর পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাও. জালালুদ্দীন আহমদ, মুফতি শারাফত হোসাইন, মাও. মাহবুবুল হক, সাংগঠনিক সম্পাদক মাও. আবুল হাসানাত জালালী, কেন্দ্রীয় ইসলামী ছাত্র মজলিসের সভাপতি মো. আশিকুর রহমান জাকারিয়া, চন্ডিবর্দী পীর সাহেব মাও. আলী আহমদ চৌধুরী সহ অন্যান্যরা।