নরসিংদীর মাধবদীতে বিদ্যুৎ অফিসে তালা ঝুলিয়ে কর্মবিরতি, গ্রাহক ভোগান্তি

নরসিংদীর মাধবদীতে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অফিসে তালা ঝুলিয়ে কর্মবিরতি পালন করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (১ জুলাই) এ কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়েন বিদ্যুৎ গ্রাহক গ্রাহক ও সেবাপ্রত্যাশীরা। এছাড়া কর্মবিরতি পালন করেছেন নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর কর্মকর্তা-কর্মচারীরাও।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার (টেকনিক্যাল) মোঃ আব্দুল্লাহ আল হাদীসহ আন্দোলনকারীরা জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ বিভাগের নির্দেশনা অমান্য করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতি সমূহে শোষণ, নির্যাতন, নিপীড়ন অব্যাহত রাখা, গুণগত মানহীন মালামাল ক্রয় করে গ্রাহক ভোগান্তি করা
হচ্ছে। এসব বন্ধ করাসহ স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে BREB-PBS একীভূতকরণসহ বিভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করণের দাবি জানান তারা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আশ্বাস না আসা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা।

গ্রাহকরা জানান, কর্মবিরতির ফলে বিদ্যুৎ বিল ও ২৪ ঘন্টা সার্ভিস ছাড়া সকল কাজ বন্ধ রয়েছে। বিদ্যুৎ অফিসের প্রধান দরজায় তালা দিয়ে কর্মবিরতি পালন করছেন আন্দোলনকারীরা। ফলে কোনো সেবা না পেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন সমিতির গ্রাহকগণ।

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর গ্রাহক মোঃ ফরহাদ জানান, আমার মিটার সকেটের জন্য অফিসে গিয়েছিলাম কিন্তু অফিসে কর্মবিরতির জন্য মিটার সকেট সেবা না পেয়ে ফিরে আসতে হয়েছে। মোঃ মামুন নামের অপর এক গ্রাহক জানান, আমার ব্যবহার না করা মিটারে বিল পাঠিয়েছে। আমি সেই বিলটির সমস্যা সমাধানের জন্য অফিসে গেলে জানতে পারি অফিসে কর্মবিরতি চলছে। তাই সমস্যা সমাধান হয়নি। এছাড়াও নতুন সংযোগের জামানতের টাকা জমাসহ বিভিন্ন কাজের জন্য আসা গ্রাহকরা সেবা না পেয়ে ফিরে গেছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই অফিসের প্রধান দরজায় তালা লাগিয়ে অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অনেকেই বাইরে অবস্থান করছেন। দুপুরের সময় দুই দরজার একটির তালা খোলা হলেও কোনো কার্যক্রম চলছে না।
এসময় এ প্রতিবেদক ছবি ধারণ করতে চাইলে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ) মিজানুর রহমান শুভ ও এসিস্ট্যান্ট একাউন্স মোঃ বাবুল মিয়া ছবি তোলায় বাঁধা দেন ও অসম্মানজনক আচরণ করেন।

যোগাযোগ করা হলে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আবু বকর শিবলী জানান, আন্দোলন কেন হচ্ছে, এটা যারা কর্মবিরতি পালন করছেন, তাদের নিকট জেনে নিন। তবে আমরা এখন তাদের সাথে মিটিং করেছি, গ্রাহক সেবা অব্যাহত থাকার সিদ্ধান্ত হয়েছে। যারা অফিসে তালা দিয়েছেন, জেনে ব্যবস্থা গ্রহণ করা হবে।