নরসিংদীর রায়পুরায় সাংবাদিককে গুলি করে হত্যা চেষ্টা: বিচারের দাবিতে মানববন্ধন

নরসিংদীর রায়পুরায় মনিরজ্জামান মনির (৪২) নামে স্থানীয় এক সাংবাদিককে গুলি করে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরতর আহত করেছে দুর্বৃত্তরা। এর বিচার চেয়ে বুধবার (১৪ আগস্ট) দুপুরে মানববন্ধন করেছে নরসিংদীর সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।

মনিরজ্জামানের উপর বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করে অনতিবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক বিচারের দাবী জানান মানববন্ধনের বক্তারা।

নরসিংদী জেলার সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধনে বক্তব্য রাখেন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি মো. নুরল ইসলাম, জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম রিপন ও সাধারণ সম্পাদক মনিরজ্জামান, দৈনিক দেশ রপান্তর ও দেশ টিভি’র জেলা প্রতিনিধি সুমন বর্মণ, মাধবদী থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক খবরের কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি শাওন খন্দকার শাহিন।

রায়পুরা প্রেসক্লাবের সভাপতি এম নূরউদ্দিন আহমেদ, পলাশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও আরটিভি জেলা প্রতিনিধি নুর আলম, শিবপুর প্রেস ক্লাবে সভাপতি সৈয়দ মো. খোরশেদ আলম, রায়পুরা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হারনুর রশীদ, রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক অজয় সাহা প্রমূখ।

জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এম ওবায়েদুল কবীর এর স ালনায এই মানববন্ধনে উপস্থিত বিভিন্ন প্রিন্ট-ইলেকট্রনিক মিডিযার সংবাদকর্মী বৃন্দ। উলে­খ্য, মঙ্গলবার সাংবাদিক মনিরজ্জামান মনির রায়পুরায় বিভিন্ন স্থানে মানুষের বাড়িঘর, দোকানপাট ভাংচুর লুটপাট, অগ্নিসংযোগ করছে রবেল ও তার বাহিনীরা।

এমন বহু সংবাদ প্রকাশের জের ও এলাকায় আধিপত্য নিয়ে সৃষ্ট বিবাদের কারনে মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ১২টার দিকে শ্রীরামপুর বাজারে গেলে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুমন মিয়ার হত্যা মামলার প্রধান আসামী সন্ত্রাসী আবিদ হাসান রুবেল ও তার ছোট ভাই টুটুল সহ প্রায় ১০ জনের একটি দল হামলা করে।

এসময় সাংবাদিক মনির আত্মরক্ষায় একটি চাউলের দোকানে ঢুকে গেলে সেখান থেকে বের করে বাইরে এনে হাতুরি দিয়ে পিটিয়ে হাতে ও পায়ে, হাতে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করেন। বর্তমানে তিনি মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসারত রয়েছে।

এদিকে মানববন্ধন শেষে প্রায় শতাধিক সাংবাদিক নরসিংদীর বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ড. বদিউল আলম এর সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন ও সাংবাদিক হত্যা চেষ্টার ঘটনায় জড়িতদের দ্রত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানায়। সাংবাদিক হত্যা চেষ্টার ঘটনার সাথে সম্পৃক্ত সবাইকে দ্রত আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করা হবে বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম।