নরসিংদী জেলায় ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য পাবেন ৬৮ হাজার পরিবার

পবিত্র রমজান উপলক্ষে নরসিংদী জেলায় ভর্তুকি মূল্যে নি¤œ আয়ের ৬৮ হাজার ৩৫৩ পরিবার কিনতে পারবেন টিসিবি’র নিত্য প্রয়োজনীয় পণ্য।

রবিবার সকাল ১০টা থেকে জেলার সকল উপজেলা ও পৌরসভা এলাকার নির্ধারিত স্থানে ফ্যামিলি কার্ডের মাধ্যমে একযোগে এসব পণ্য বিক্রি শুর হবে।

শনিবার দুপুরে টিসিবি’র নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের কর্মপন্থা অবহিতকরণ বিষয়ক এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারফ খান।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন জেলা প্রশাসক জানান, নরসিংদী জেলায় নির্ধারিত মানদন্ডের ভিত্তিতে প্রণীত তালিকা অনুসারে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নি¤œ আয়ের মোট ৬৮ হাজার ৩৫৩টি পরিবারের মধ্যে টিসিবি’র পণ্যসামগ্রী বিক্রয় করা হবে। প্রথম ধাপে রবিবার সকাল ১০টা থেকে জেলার সকল উপজেলা ও পৌরসভার মোট ১৩৪টি নির্ধারিত স্থানে একযোগে বিক্রয় কার্যক্রম শুর হবে। এসময় প্রতি পরিবারের মাঝে ৫৫টাকা কেজি দরে ২কেজি চিনি, ৬৫টাকা দরে ২কেজি মশুর ডাল ও ১১০টাকা দরে ২লিটার সয়াবিন তেল বিক্রয় করা হবে।

ইতোমধ্যে পণ্য বিক্রয়ের লক্ষ্যে টিসিবি কর্তৃক উপজেলা ভিত্তিক ডিলার নির্বাচন করা হয়েছে। এছাড়া টিসিবি’র পণ্য বিক্রয়সহ সার্বিক কার্যক্রম তদারকি করার জন্য উপজেলা ও পৌরসভাগুলোতে ট্যাগ টিম গঠন করাসহ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রত্যেক উপজেলা ও পৌরসভায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব প্রদান করা হয়েছে। প্রথম ধাপের বিক্রয় কার্যক্রমের প্রথম দিন জেলার ১০হাজার ৭৯টি উপকারভোগী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী বিক্রয় করা হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাসুম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোর্শেদ, সিনিয়র সহকারী কমিশনার শ্যামল চন্দ্র বসাক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউসারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।