নরসিংদী পুলিশের প্রতি জনতার পুনরায় আস্থা ফিরানোর লক্ষ্যে উদ্যোগ নিয়েছে যুবসমাজ

নরসিংদী রায়পুরা উপজেলার প্রায় ২০টি যুবক পুলিশ বান্ধব ও পুলিশের প্রতি আস্থা রাখার লক্ষ্যে জনসাধারনের প্রতি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

এই যুবকরা পথচারী ও রিক্সাওয়ালা সহ বিভিন্ন স্কুল-মাদ্রাসায় গিয়ে ছাত্রদেরকে পরামর্শ দিচ্ছে পুলিশই জনতা, জনতাই পুলিশ এই স্লোগানে কাজ করলে দেশের পরিস্থিতি পুনরায় স্বাভাবিক ভাবে ফিরে আসবে। বিগত সময়ে পুলিশ সদস্যরা তাদের অনেক সফলতামূলক কাজ করে আসছে। তাই পুলিশের সাথে শত্রæতা নয়, পুলিশের সাথে বন্ধুত্বপূর্ন আচরন করে তাদের সহযোগিতা করা উচিত বলে স্লোগান দিচ্ছে তারা।

এদিকে এই যুবসমাজের নাহিদ সংবাদকর্মীদের জানান, বিগত সময়ের কুচক্রী মহল পুলিশের নামে মিথ্যা, বানোয়াট অপপ্রচার চালাচ্ছে। আসলে এটি সত্য নয়। তাই আমরা বাংলাদেশ পুলিশকে সার্বিক সহযোগিতা করতে সর্বদা প্রস্তুত রয়েছি।

প্রতিটি মানুষই পুলিশকে সহযোগিতা করা উচিত। পুলিশ বান্ধব দেশ করার লক্ষ্যে আমরা সার্বিক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

আমাদের রায়পুরা থানার পুলিশ সদস্যরা বিগত সময়ে সৎ ও নিষ্ঠার সাথে কাজ করে গিয়েছে। তাই পুলিশের কার্যবিধি গুলো এগিয়ে নেওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।
এদিকে পথচারী রিক্সাওয়ালা মো. আসাদ মিয়া সংবাদকর্মীদেরকে জানান, এই যুবকগুলোর উদ্যোগ ও আচরনে আমরা খুবই আনন্দিত। তাদের স্লোগান শুনে আমরা তাদের উপর আস্থা রাখতে পেরেছি।

তাই আমরাও পুলিশ সদস্যদেরকে সার্বিক সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

এদিকে বারৈচা এলাকার ব্যবসায়ী মো. জয়নাল মিয়া বলেন, বর্তমান এই তরুনরা যে মানবিক কর্মসূচী হাতে নিয়েছে তা প্রশংসনীয়। এভাবেই যদি সকল ছাত্র ও অভিভাবকগন এই কর্মসূচীতে অংশগ্রহন করেন তাহলে পুলিশ পুনরায় তাদের কাজ সততার সাথে করে যেতে পারবে বলে আশা করছি।
এই কর্মসূচীর নেতৃত্ব দিচ্ছেন প্রবীন সাংবাদিক রুদ্র সাহেবের নেতৃত্বে ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’। তারা একটি জেলাভিত্তিক কর্মসূচী হাতে নিয়েছে।

সংবাদকর্মী রুদ্র তার বক্তব্যে বলেন, পুলিশ সদস্যরা তারাই আমাদের প্রকৃত বন্ধু। যে কোন দূর্যোগ পরিস্থিতিতে পুলিশ সততা ও নিষ্ঠার সহিত মামলার তদন্তের কাজ করেন। প্রকৃত অপরাধীদের দ্রæততার সহিত আইনের আওতায় আনা হয় তাদের কারনে। তাই ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই স্লোগানে আমাদের কাজ করে যেতে হবে।

এদিকে রায়পুরা থানার অফিসার ইনচার্জের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, যেহেতু যুবসমাজ এই মানবিক কর্মসূচি নিয়েছে। রাষ্ট্রীয় কর্মকর্তা হিসেবে যারা এ ধরনের মানবিক কার্যক্রম করেন আমরা সর্বদা তাদের পাশে আছি।