নাবালক সন্তানদের কাছে বন্দুক রেখে বিদেশে ঘুরতে গেলেন মা!

বাড়িতে চারটি সন্তান। সব থেকে বড় দু’জনের বয়স ১২। বাকি দু’জনের বয়স ৭ ও ৬। তাদের বাড়িতে একলা রেখে বিদেশে ঘুরতে চলে গিয়েছিলেন মা। তার অনুপস্থিতিতে সন্তান দেখভাল কে করবে, তা নিয়ে কোনও মাথাব্যথা নেই। তবে নিরাপত্তার কথা ভেবে শিশুদের হাতের কাছে গুলিভরা বন্দুক রেখে গিয়েছিলেন ওই মহিলা। দেশে ফিরতেই এরিল লি ম্যাকে নামে ওই মার্কিন নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, আমেরিকার আইওয়ায় চার সন্তানকে নিয়ে থাকেন এরিল। সন্তানদের কেউই প্রাপ্তবয়স্ক নয়। সম্প্রতি চার সন্তানকে বাড়ি রেখে ১১ দিনের জন্য জার্মানি ঘুরতে যান এরিল। সন্তানদের দেখভালের কোনও ব্যবস্থা করেননি তিনি। তবে নিরাপত্তা কথা ভেবে একরত্তি শিশুদের হাতে কাছে একটি গুলিভরা বন্দুক রেখে গিয়েছিলেন বছর তিরিশের ওই মার্কিন নারী।

বিষয়টি জানতে পেরে পুলিশে খবর দেন এরিলের প্রতিবেশী। পুলিশে বাড়িতে গিয়ে দেখে, চারজন শিশু ছাড়া সেখানে আর কেউ নেই। শিশুদের উদ্ধার করে আমেরিকার ডিপার্টমেন্ট অফ হিউম্যান সার্ভিসের হাতে তুলে দেওয়া হয়। অন্যদিকে এরিল লি ম্যাকে-কে ফোন করে অবিলম্বে দেশের ফিরে আসার নির্দেশ দেয় মার্কিন পুলিশ।

আমেরিকায় ফিরতেই এরিল লি ম্যাকে-কে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে শিশুদের বিপদে ফেলা ও ২১ বছরের কম বয়সীদের হাতে আগ্নেয়াস্ত্র তুলে দেওয়াসহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।