নেত্রকনার দুর্গাপুরে ঘর-বাড়ী ভাংচুর লুটপাটের অভিযোগ

নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের ঠাকুরবাড়িকান্দা এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ী মো. সিরাজ মিয়া (৬০) এর বাড়ী-ঘর ভেঙ্গে আসবাবপত্র লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (১২ আগষ্ট) বিকেলে স্থানীয় সাংবাদিকদের লিখিত আবেদনের মাধ্যমে অবগত করেন তিনি।

অভিযোগ সুত্রে জানা গেছে, পৌরশহরের দশাল মৌজায় ঠাকুরবাড়িকান্দা সাকিনে সিরাজ মিয়া তার নিজ নামে আঃ খালেক এর নিকট থেকে ০৪ শতাংশ ভূমি খরিদ করে টিনের চাল দিয়ে বাড়ি নির্মান এবং বাড়ীর রাস্তা সংলগ্ন একটি দোকান নির্মান করে ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করেন।

ক্রয়কৃত জায়গা নিয়ে মহামান্য হাইকোর্ট বিভাগে ওই এলাকার মোঃ আব্দুল মালেক গংদের সাথে একটি সিভিল আপীল মামলা চলমান রয়েছে। ওই মামলা চলাকালীন থাকা সত্তে¡ও আদালত অবজ্ঞা অবমাননা করে গত বৃহস্পতিবার (৭ আগস্ট)বিকেলে সিরাজ মিয়া বাড়ী না থাকার সুবাদে, আব্দুল মালেকের নেতৃত্বে তার পুত্র মোঃ মোস্তফা কামাল, মোঃ এমদাদুল হক, স্ত্রী মোছাঃ মাজেদা খাতুন সহ অজ্ঞাতনামা আরও ৫-৬ মিলে তাহার বাড়ী-ঘরে হামলা চালিয়ে ঘরে রক্ষিত আসবাবপত্র, বাড়ির নলক ভাংচুর করে প্রয়োজনীয় জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায় এমনকি বাড়ীর ভিটে মাটি পর্যন্ত নস্ট করে প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষতি সাধন করে যায়।

খবর পেয়ে সংবাদকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদেরকেও লাঞ্চিত করার চেষ্ঠা চালায় এবং ক্যামেরা নামিয়ে ফেলে। ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় সিরাজ মিয়াকে মেরে ফেলার হুমকি দিয়ে যায় সন্ত্রাসীরা। বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন।

সিরাজ মিয়া বলেন, আমি সব সময়ই আইনের প্রতি শ্রদ্ধাশীল। এ ঘটনায় স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ সকলের সহায়তার মাধ্যমে আমি অপরাধিদের সুষ্ঠ বিচারের দাবী জানাচ্ছি। এ নিয়ে আব্দুল মালেক এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।