নেত্রকোণার দুর্গাপুরে একইদিনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় পৃথক স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। দাদির সঙ্গে বেড়াতে এসে সমবয়সী শিশুদের সাথে নদীতে গোসল করার সময় পানিতে ডুবে জাহাঙ্গীর নামের পাঁচ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

নিহত শিশু জাহাঙ্গীর ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার কুল্লাতলী গ্রামের জহিরুল ইসলামের ছেলে। জহিরুল পেশায় রিকশা চালক। ২৩জুন রবিবার সকাল সাড়ে দশটার দিকে দুর্গাপুর পৌর শহরের তেরী বাজার এলাকার সোমেশ্বরী নদীতে এ ঘটনাটি ঘটে।

একই দিনে দুপুর ১ টার দিকে দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের শশারপাড় গ্রামে পুকুরের পানিতে ডুবে আফিয়া নামের দুই বছর বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত আফিয়া ঐ গ্রামের ইমরান মিয়ার কন্যা।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে,গত বৃহস্পতিবার দুর্গাপুরের তেরী বাজার এলাকায় ভাইয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন উম্মে হানি(দাদি)। সঙ্গে নিয়ে এসেছিলেন নাতি শিশু জাহাঙ্গীরকে। গতকাল বাড়ি ফিরে যেতে চেয়েছিলেন কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। রোববার সকালে শিশু জাহাঙ্গীর সেমাই খেয়ে আরো দুই শিশুর সাথে বাড়ির সামনেই সোমেশ্বরী নদীতে গোসলে যায়।

গোসল করার সময় জাহাঙ্গীর পানির নিচে তলিয়ে যায়। অন্য দুই শিশু বাড়ি ফিরে জাহাঙ্গীর নদীতে ডুবে যাওয়ার বিষয়টি সবাইকে জানালে পরিবারের লোকজন নদীতে গিয়ে খোঁজাখোঁজি শুরু করলে একপর্যায়ে শিশু জাহাঙ্গীরের নিথর দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে শিশু আফিয়া বাড়ির উঠানেই খেলাধুলা করছিল। ঘরে কাজে ব্যস্ত তাঁর ছিল বাবা-মা। হঠাৎ আফিয়া’কে উঠানে না পেয়ে খোঁজাখোঁজি শুরু করে একপর্যায়ে বসতবাড়ির পাশের পুকুর থেকে শিশুর নিথর দেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর দাদি উম্মে হানি বলেন,”আমার পোলারে আমি কি জাবাব দেমু? আমার পোলার একটাই সন্তান আছিন। ঢাকায় রিকশা চালাইয়া কষ্ট কইরা পালছে”।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান,শিশু আফিয়ার মরদেহ পরিবারকে দিয়ে দেওয়া হয়েছে। আরেক শিশু জাহাঙ্গীর এর বাবা-মাকে খবর দেওয়া হয়েছে তাঁরা আসলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।