নেত্রকোণার মদনে কৃষক হত্যার চেষ্টা, মামলা

নেত্রকোণার মদনে জমি সংক্রান্ত জের ধরে হাসান তালুকদার ( ৬০) নামে এক কৃষককে হত্যার চেষ্টা করায় তার ছোট ভাই কাসেম মিয়া মুতি মিয়াকে প্রধান আসামী করে শনিবার রাতে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার তিয়শ্রী ইউনিয়নের সাইতপুর গ্রামের মৃত ইছব আলীর ছেলে হাসান তালুকদারের সাথে একই গ্রামের মুতি মিয়া, তোতা মিয়ার গত কয়েক দিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার মুতি মিয়া,তোতা মিয়া হাসান তালুকদারের জমিতে খড় দিয়ে জোরপূর্বক লাছি দিতে চায়। এতে হাসান মিয়া বাধাঁ প্রয়োগ করলে হাসান মিয়ার উপর ক্ষিপ্ত হয় মুতি মিয়া,তোতা মিয়াসহ তার পরিবারের লোকজন। এক পর্যায়ে হাসান মিয়ার বুক লক্ষ করে মারার উদ্দেশ্যে মুতি মিয়া কুচিয়া (টেটাঁ) দিয়ে আঘাত করে। তাৎক্ষণিক হাসান মিয়া মাটিতে লুটিয়ে পড়ে। হাসান মিয়াকে প্রথমে স্বজনরা আহত অবস্থায় মদন হাসপাতালে ভর্তি করে। গুরুতর হওয়ায় হাসান মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ব্যাপারে হাসান মিয়ার ছোট ভাই কাসেম মিয়া শনিবার মদন থানায় একটি মামলা দায়ের করেছেন।

আহত হাসান মিয়া জানান, মুতি মিয়া ও তার বড় ভাই তোতা মিয়াসহ তার ছেলে তাতিজা মিলে পূর্বপরিকল্পিত ভাবে অবৈধভাবে জোরপূর্বক আমাদের কবর স্থানে জমি দখল করার লক্ষ্যে আমাকে হত্যার উদ্দেশ্যে আচমকা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হত্যার চেষ্টা চালায়। এক পর্যায়ে আমাকে দেশীয় অস্ত্র দিয়ে বুকে আঘাত করলে আমি মাটিতে লুটিয়ে পড়ি।

মদন থানার ওসি উজ্জ্বল কান্তি সরকার জানান, এ ব্যপারে হাসান মিয়ার ভাই একটি মামলা দায়ের করেছেন। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।