নেত্রকোণার মদনে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

নেত্রকোণা মদন উপজেলা পৌরসভার ও ৮ টি
ইউনিয়নে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার ( ২১ জুন) কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের
আয়োজনে ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-২/২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রোপা আমন ধানের ( উফশী জাত) আবাদ ও উৎপাদন বৃদ্ধি জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এ সময় উপজেলা কৃষি অফিস হলরুমে কৃষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্ত মোঃশাহ আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃহাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা গাজী ফেরদৌস মদন প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক মোঃ মোতাহার আলম চৌধুরী।

সভা পরিচালনা করেন উপজেলার কৃষি অফিসার মোঃ হাবিবুর রহমান। উপজেলায় মোট ৮ শত প্রান্তিক কৃষকদের মাঝে ব্রিধান-৫২,ব্রিধান-৮৭,ব্রিধান-৯৫, ব্রিধান-৭৫, বিনা-১৭, জনপ্রতি ৫ কেজি করে বীজ ধান ও ১০ কেজি এমওপি,১০ কেজি ডিএমপি রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এতে উপজেলার ১০৫ হেক্টর জমি লক্ষমাত্রা নিধার্রন করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মৌরী তানিয়া মৌ, ভোরের দর্পণ প্রতিনিধি মোঃ মোশাররফ হোসেন, ভোরের ডাক উপজেলা প্রতিনিধি মোঃ নিজাম উদ্দিন তালুকদার,সহ গণমাধ্যম কর্মীগণ।