নেত্রকোণার রাজধলা বিলে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

নেত্রকোণার পূর্বধলার রাজধলা বিলে নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরী দল। স্কুল ছাত্রেরে নাম আকিব হাসান মাহিন (১৭)। সে উপজেলার রাজপাড়া গ্রামের ফারুক আহমেদ (কাশেম) এর পুত্র। আকিব হাসান পূর্বধলা জগৎমণি সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে ফায়ার সার্ভিস এর ময়মনসিংহ থেকে আসা ডুবুরি দল রাজধলা বিল থেকে তার মরদেহ উদ্ধার করে।

পরিবারসূত্রে জানা য়ায়, বুধবার বিকেলে আকিবকে বাড়ী থেকে ডেকে নিয়ে যায় একই বিদ্যালয়ে পড়ুয়া সহপাঠী সাইমন ও আবির হোসেন নামে দুই বন্ধু। পরে অপর দুই বন্ধু বাসায় ফিরলেও ফিরেনি আকিব হাসান। রাত ১০টা পর্যন্ত আকিব হাসান মাহিন বাসায় না ফেরায় তাহার আত্মীয় স্বজন রাতভর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন।

পরে বৃহস্পতিবার (১৬ মে) ভোরে অনুমান সাড়ে পাঁচ ঘটিকার সময় আত্মীয় স্বজন রাজধলা বিলের উত্তরপাড়ে ভিকটিমের পরিহিত জামা ও ব্যবহৃত মোবাইল পড়ে আছে বলে খবর পায়।

এতে স্থানীয় লোকজন এবং স্বজনরা ধারনা করেন ভিকটিমের মৃতদেহ উক্ত রাজধলা বিলে থাকতে পারে। পরে বিষয়টি পূর্বধলা থানা পুলিশকে অবহিত করলে তারা ঘটনা স্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিকে দলকে খবর দেয়। ডুবুরী দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাজধলা বিলের উত্তর পাড়ের দিকে পানির নীচ থেকে আকিবের মরদেহ উদ্ধার করে।

পরিবারের লোকজনের দাবী আকিবকে পরিকল্পিতভাবে হত্যা করে বিলের পানিতে ফেলে রাখা হয়েছে। আকিবের এমন মৃত্যু ও মরদেহ পানি থেকে উদ্ধারের খবরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিলপাড়ে ছুটে আসে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল চন্দ্র সরকার বলেন, আকিব হাসান মাহিন তার বিদ্যালয়ের ১০ম শ্রেণিতে পড়ুয়া বিজ্ঞান বিভাগের একজন মেধাবী শিক্ষার্থী ছিল।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান। এসময় তিনি পরিস্থিতি পর্যবেক্ষন করেন এবং পরিবারের লোকজনের সাথে কথা বলেন।

পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: রাশেদুল ইসলাম জানান, স্কুল ছাত্র আকিব হাসান মাহিনের মরদেহ রাজধলা বিল থেকে উদ্ধার করা হয়েছে। মরদেহের সুরতহাল রিপোর্ট করে ময়নাতদন্তের জন্য লাশ নেত্রকোনা মর্গে পাঠানো হয়েছে। তিনি আরও জানান এ ব্যাপারে তদন্ত চলছে পরবর্তিতে জানানো হবে।