নেত্রকোনায় আবারও আলোচনায় বালালী বাঘমারা উচ্চ বিদ্যালয়, এবারের বিষয়- টাকা আত্মসাৎ

নেত্রকোণা মদন উপজেলার “বালালী বাঘমারা উচ্চ বিদ্যালয়” বিভিন্ন সময়ে অনিয়মের কারণে নতুন নতুন আলোচনার জন্মদেয়। বরাবরের মতো এবারও আলোচনার শীর্ষে বিদ্যালয়টি। এবারের বিষয়- টাকা আত্মসাৎ।

অভিযোগ সূত্রে জানা যায়, ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রফিকুল ইসলাম স্বপন ও সদস্য জাকারিয়া চন্দন বিদ্যালয় বন্ধ থাকা অবস্থায়, বিনা রেজুলেশনে চলতি বছরের ২৩ জুন অত্র বিদ্যালয়ের পুরাতন ঢেউটিন, সিলিং ফ্যান, বই, খাতা ও অন্যান্য আসবাবপত্র বিক্রি করে দেয়। যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা।

কমিটির সদস্য ঝরনা আক্তার বলেন, বিদ্যালয় বন্ধ থাকা অবস্থায় সভাপতি রফিকুল ইসলাম স্বপন ও সদস্য জাকারিয়া চন্দন বিদ্যালয়ের প্রায় ৫০ হাজার টাকা মূল্যের আসবাবপত্র রেজুলেশন ছাড়াই বিক্রি করে দিয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ১৫ জুলাই একটি লিখিত অভিযোগ দিয়েছি,

পরিচালনা কমিটির সভাপতি জানান, এ বিষয়ে আমি কিছুই জানি না। যদি আমার বিরুদ্ধে কোনো অভিযোগ হয়ে থাকে, তাহলে তা চক্রান্ত।

এ বিষয়ে প্রধান শিক্ষক ওয়াহিদুজ্জামান তালুকদার জানান, গত ২২ জুন বিদ্যালয় বন্ধ হওয়ার পর ২৩ জুন সভাপতি কাউকে না জানিয়ে বিদ্যালয়ের আসবাবপত্র বিক্রি করে দেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিকুল বারী জানান, বিষয়টি তদন্তাধীন রয়েছে, তদন্ত শেষ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহা আলম মিয়া জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের জন্য দায়িত্ব দিয়েছি।