নেত্রকোনার দুর্গাপুরে আদিবাসী নেতা সুব্রত সাংমার ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নেত্রকোনার দুর্গাপুরে কুল্লাগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বঙ্গবন্ধু পরিষদ উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও আদিবাসী নেতা সুব্রত সাংমার ওপর অতর্কিত হামলা করেছে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে ওই ইউনিয়নের রাশীমনি বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, ওই এলাকার কাজল মিয়া নামের এক ব্যবসায়ীর সাথে বর্তমান চেয়ারম্যানের ভাই বদিউজ্জামান বদি‘র কথা কাটাকাটি‘র এক পর্যায়ে মারধরের ঘটনা শুরু হয়। পরবর্তিতে এ নিয়ে সাবেক চেয়ারম্যান সুব্রত সাংমা কথা বলতে গেলে তার ওপর অতর্কিত হামলা চালায় বর্তমান চেয়ারম্যানের ভাই সহ অন্যান্যরা। হামলায় গুরুতর আহত সুব্রত সাংমা, সবুজ মিয়া ও যুবলীগ নেতা উমর ফারুক বাবু কে প্রথমে দুর্গাপুর হাসপাতালে আনা হলে সুব্রত সাংমা ও সবুজ মিয়া কে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পরবর্তিতে হামলার ঘটনাকে কেন্দ্র করে বৃহঃস্পতিবার রাতে উপজেলা আ‘লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শুব্রত সাংমার ওপর হামলার প্রতিবাদ ও দোষিদের দ্রুত গ্রেফতারের দাবীতে পৌরশহরে বিক্ষোভ মিছিল করে।

এ নিয়ে দুর্গাপুর থানার ওসি শিবিরুল ইসলাম জানান, বিষয়টি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠনো হয়েছে। দাঙ্গা হাঙ্গামা এড়াতে সকল পদক্ষেপ নেয়া হবে। এ নিয়ে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি।