নেত্রকোনার দুর্গাপুরে গ্রামীণফোন গ্রাহকদের ভোগান্তির যেন শেষ নেই

‘‘হ্যালো ‘‘হ্যালো ‘‘হ্যালো, বিকাশে টাকা পাঠাইছি তো, তোমাদের ইচ্ছে মতো কেনাকাটা করে নিও। আমি ঈদে বাড়ি আসবো না। হ্যালো ……, হ্যালো …….। আহারে আবারও কল ড্রপ। মোবাইল ফোনে নেটওয়ার্কই পাওয়া যাচ্ছেনা। খুবই খারাপ অবস্থা নেটওয়ার্কের। আমার তো মনেই ছিলো না, আমার সিমটা যে গ্রামীণফোনের। বেশ অভিজ্ঞতা হয়েছে এই সীম ব্যবহার করে। গত কয়েকদিন ধরে নেটওয়ার্কের এ অবস্থা দেখে, অন্য অপারেটরের সীম নেয়ার জন্য মোবাইলফোনের দোকানে যেতে দেখা যাচ্ছে গ্রাহকদের।

এনিয়ে গ্রামীণফোন গ্রাহকদের সাথে কথা বলে জানা গেছে, দুর্গাপুর পৌরশহরের টাওয়ার গুলোতে কোন জেনারেটর না থাকায়, বিদ্যুৎ চলে গেলেই নেটওয়ার্ক আপ-ডাউন শুরু হয়। সোমবার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত কোন নেটওয়ার্ক ছিলো না। ফোরজি থেকে মাঝে মাঝেই থ্রিজি হয়ে যাচ্ছে।

যখন কারেন্ট আসে তখন নেটওয়ার্ক সচল হতে প্রায় ১৫মিনিট বা তারও বেশি সময় লেগে যায়। স্থানীয় ভাবে কোন গ্রাহকসেবাকেন্দ্র না থাকায় কোথাও এ ধরনের অভিযোগ দেয়া যাচ্ছেনা। এবিষয়ে ১২১ গ্রামীণফোনের গ্রাহকসেবা কেন্দ্রে অভিযোগ করেও কোন কাজ হচ্ছে না। শহরে অন্যান্য অপারেটরের (বাংলালিংক, রবি, টেলিটক, এয়ারটেল) গ্রাহকদের নেটওয়ার্ক সম্পর্কিত কোন সমস্যা পোহাতে হয়না।

সাধারণ গ্রাহকগণ দীর্ঘদিন ধরে গ্রামীণসীম ব্যবহার করায় এ অপারেটর থেকে অন্য অপারেটরে যেতেও পারছেনা। এ নিয়ে দুর্গাপুর পৌরএলাকা সহ আশপাশের গ্রাহকগণ পরেছে চরম বিপাকে।

(২৯ মে) বুধবার দুপুরে গ্রামীণফোনের সিম ব্যবহারকারী শামছুল হক নামের একজন গ্রাহক বলেন, গ্রামীণফোনের নেটওয়ার্ক ব্যবহারে দুভোর্গের স্বীকার এ আর নতুন কি। গত দু‘দিন হয়ে গেলো ঝড় পরবর্তি সময়ে, অত্র এলাকায় গ্রামীণফোনের নেটওয়ার্ক অবস্থা এত বাজে, যা বলে বোঝানো যাবে না।

জরুরি কাজ সম্পন্ন করতেও অনেক ঝামেলা পোহাতে হয়েছে। এসএসসি ভর্তি চলমান, কাউকে ফোন করবো তারও উপায় নাই। অত্রএলাকায় গ্রামীণফোনের নেটওয়ার্ক এবং কলড্রপ সমস্যা খুবই প্রকট হয়ে উঠেছে।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মমর্তা মো. নাজমুল ইসলাম জানান, দুর্গাপুর পৌরশহর ও আশপাশের এলাকা সহ অন্যান্য এলাকা গুলোতে গ্রামীণফোন গ্রাহকদের ফোন থেকে কোন কল অন্য কোথাও যাচ্ছে না। আমাদের কর্পোরেট সিম হওয়ায় বাতিলও করতে না। গত দুইদিন হলো সমস্যা প্রকট আকারে ধারণ করেছে। ঢাকা অফিসে কোন প্রকার মেইল পাঠানো সহ অন্যান্য কোন কাজই করতে পারছি না। চরম বিপাকে আছি।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার এম রকিবুল হাসান বলেন, পৌরশহরে এ সমস্যা নতুন নয়। আমরাও দীর্ঘদিন ধরে এ সমস্যায় ভুগছি। নেটওয়ার্ক সমস্যা নিয়ে অনেকেই আমাদের কাছে অভিযোগ দিয়েছে। এ নিয়ে অতিসত্তর গ্রামীণফোনের উর্দ্ধতন মহলে কথা বলে সমস্যার সমাধান করা হবে।