নেত্রকোনার দুর্গাপুরে শিক্ষার্থীরা এলেও কোন শিক্ষক আসেননি বিদ্যালয়ে

নির্ধারিত সময়ে শিক্ষার্থীরা স্কুলে এলেও আসেননি কোনো শিক্ষক। ফলে শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে বিদ্যালয়ে এসে আবারও বাড়িতে ফিরে যায়।

মঙ্গলবার (২জুলাই) এমনটাই ঘটলো নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের জাগিরপাড়া এলাকার জাগিরপাড়া সবদর আলী উচ্চ বিদ্যালয়ে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ভাইরাল হয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়,১৫-২০ জন শিক্ষার্থী স্কুলের নিচতলায় দাঁড়িয়ে রয়েছে। স্থানীয় এক বাসিন্দা স্কুলে এসে শিক্ষার্থীদের কাছে শিক্ষক কেউ আসেনি জানতে চাচ্ছে তখন শিক্ষার্থীরা সবাই বলতেছে কোনো স্যার আসেনি। তখন সময় কয়টা বাজে বললে শিক্ষার্থীরা বলেছে ১২ টা। শিক্ষকদের কক্ষ তালাবদ্ধ দেখা যায় ওই ভিডিওতে।

স্থানীয় বাসিন্দা মো. করিম জানান,স্কুলে শিক্ষক না পেয়ে শিক্ষার্থীরা কয়েকজন বাড়িতে ফিরে যাচ্ছিল। আমরা বাজারে বসা ছিলাম। তখন শিক্ষার্থীদের জিগ্যেস করলে তাঁরা বলে কোনো শিক্ষক স্কুলে আসেনি। পরে স্কুলে গিয়ে দেখি অনেক শিক্ষার্থী দাঁড়িয়ে আছে। তখন সময় বাজে ১২ টা। কাল শিক্ষার্থীদের পরিক্ষা অথচ আজকে স্কুলে এসে শিক্ষক পায়নি তাঁরা।

স্থানীয় লোকজনের ভাষ্য,এভাবে বিদ্যালয় কখনোই চলতে পারে না। যারা বিদ্যালয় দেখার দায়িত্বে আছেন তাদের অবশ্যই এ বিষয়টি দেখার অনুরোধ করছি। না হলে শিক্ষা ব্যবস্থা এভাবেই একদিন নষ্ট হয়ে যাবে।
ঐ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রতন মিয়ার মুঠোফোনে কল দিয়ে স্কুলে না যাওয়ার বিষয়টি জানতে চাইলে সংবাদিক শুনেই হ্যালো,হ্যালো বলে কল কেটে মোবাইল বন্ধ করে দেন। এরপর একাধিকবার কল দিলেও বন্ধ পাওয়া যায় তাঁর মোবাইল ফোনটি।

এ প্রসঙ্গে জানতে চাইলে জাগিরপাড়া সবদর আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্বাস আলী বলেন,আমার মেয়ের বিয়ের জন্য আমি ৩ দিনের ছুটি নিয়েছি। আগামীকাল স্কুলের মূল্যায়ন পরিক্ষার জন্য শিক্ষকদের যার যার প্রশ্ন আনার কথা তবে তাদের বলেছি ১ ঘন্টা স্কুল করে হলেও তারপর প্রশ্ন আনতে যাওয়ার জন্য। আর বৃষ্টির জন্যও যেতে সমস্যা হয়। এরপর থেকে যেন এমনটা না হয় আমি খেয়াল রাখবো।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রহমান আনসারী বলেন,প্রশ্ন আনার জন্য কোথাও যেতে হয়না,অনলাইন থেকেই ডাউনলোড করে নিতে হয়। শিক্ষকরা কেন বিদ্যালয়ে আসেনি এজন্য প্রধান শিক্ষকের কাছে ব্যাখা চাইবো এবং প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান বলেন,ঘটনার বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।