নেত্রকোনার মদনে আনসার কোম্পানি কমান্ডারকে মারধরের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন

নেত্রকোনার মদনে উপজেলা আনসার কোম্পানি কমান্ডার মোঃ শামছুল ইসলামকে জেলা কমান্ড্যান্ট গোলাম মৌলাহ তুহিন এর নির্দেশে বুট দিয়ে লাথি ও লাঠি দিয়ে বেধড়ক পিটানো হয়৷

গত ২৮ মে উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ে। এরই প্রতিবাদ ও বিচারের দাবিতে রোববার (২ জুন) মদন প্রেসক্লাবের সামনে উপজেলা আনসার ও বিডিবি সদস্যরা ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় বক্তারা বলেন, উপজেলা আনসার কোম্পানি কমান্ডার শামছুল ইসলাম মহা-পরিচালক বরাবর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রিমি ফেরদৌস দুনীতি বিরুদ্ধে অভিযোগ দায়ের করায় তাকে অমানবিক ভাবে শারিরীক নির্যাতন করা হয়।

পরে তাঁকে মদন হাসপাতালে ভর্তি করা হয়। এমনকি উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব থেকে শতাধিক প্রশিক্ষণ প্রাপ্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদেরকে দায়িত্ব থেকে বঞ্চিত করে অন্য উপজেলা ও স্কুল শিক্ষার্থীদের কে দায়িত্ব দেয়া হয়েছে। যা তদন্তের দাবি জানান। এ সময় বক্তব্য রাখেন, প্রশিক্ষণ প্রাপ্ত আনসার মুসা মিয়া,আনসার বিডিবি সদস্য মান্না, কালাম মিয়া, নির্যাতিত আনসার কমান্ডার শামছুল ইসলাম প্রমূখ।

এ ব্যাপারে জেলা কমান্ড্যান্ট গোলাম মৌলহ তুহিন মোবাইল ফোনে জানান, আনসার কমান্ডার শামছুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় অভিযোগ রয়েছে। নির্বাচনের দায়িত্ব বন্টনের সময় সে বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাকে অফিসের আঙ্গিনা থেকে সরিয়ে দেয়া হয়। তাকে কোন মারপিট করা হয়নি।