নেত্রকোনার মদনে বিএনপির কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

নেত্রকোনার মদন উপজেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে আহবায়ক কমিটি গঠনের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগষ্ট) বিকেলে মদন প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছে উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নেতারা জানান, ২০২২ সালের ৯ এপ্রিল নির্বাচনের মাধ্যমে নূরুল আলম তালুকদার সভাপতি ও রফিকুল ইসলাম আকন্দ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়। দুই বছর মেয়াদী পূর্নাঙ্গ কমিটি গঠন করার কথা থাকলেও নির্ধারিত সময়ে কমিটি গঠন করতে পারেনি তারা।

সভাপতি ও সম্পাদক আওয়ামীলীগ নেতাদের সাথে আতাত করে ফায়দা লুটে নিজেরা আর্থিক ভাবে লাভবান হয়েছে। এতে দলের ভাবমূর্তি ক্ষুন ও সাংগঠনিক কার্যক্রম দূর্বল হয়ে যায়। তাদের এমন কার্যক্রমের প্রতিবাদ করলে দলীয় নেতাকর্মীদেরকে শারীরিক নির্যাতন ও নানাভাবে হুমকি দেয়া হয়। সভাপতি ও সম্পাদকের বহিষ্কার ও তাদের অনৈতিক কার্যক্রমের বিচারের দাবিতে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, মদন উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আব্দুল হেলিম ভুলু, সাবেক যুগ্ম আহবায়ক ফজলে এলাহী টুটন, কামরুল হাসান, আল মনসুরুল আলম আরিফ, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু তাহের আজাদ, পৌর বিএনপির সাবেক আহবায়ক সাইদুর রহমান সম্রাট, নায়েকপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মিজবা উদ্দিন খান (লাট মিয়া)।

উপজেলা যুবদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান, মদন উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মোশারফ হোসেন (ইনচান), আবু লায়েস খান চেলাই, নেত্রকোনা জেলা ছাত্রদলের সাবেক সদস্য এম এ সোহাগ প্রমূখ। এ ছাড়াও উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।