নেত্রকোনার মদনে বিদ্যালয়ের জায়াগা দখল করে সহকারী শিক্ষকের ঘর নির্মাণ

নেত্রকোনা মদনে একটি বিদ্যালয়ের জায়াগা দখল করে সহকারী শিক্ষকের ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার ফতেপুর ইউনিয়নের লাছারকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও জমিদাতার ছেলে রায়হানের বিরুদ্ধে স্কুল ভবন ঘেষে জায়গা দখল করে এ ঘর নির্মাণ করছেন বলে অভিযোগ উঠে।

এমন অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সরজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, প্রধান শিক্ষক অনুপস্থিত। সহকারী শিক্ষক মোঃ রায়হান উদ্দিন নিজে দাঁড়িয়ে তার লোকজন দিয়ে বিদ্যালয়ের জমি দখল করে স্কুল ভবন ঘেষে একটি টিনের চালাঘর নির্মাণ করছে। তিনি ঐ গ্রামেরই জমিদাতা মৃত হাফিজ উদ্দিনের ছেলে।

এ বিষয়ে সহকারী শিক্ষক রায়হান উদ্দিন বলেন, যেখানে ঘর নির্মাণ করছি তা স্কুলের জায়গা নয় আমাদের নিজস্ব জায়গা। এটা যদি মালিকানা জায়গা হয় তাহলে স্কুলের ওয়াশরুম কিভাবে নির্মাণ করা হলো? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ঘর নির্মাণ করব না আপনারা সংবাদ লিখবেন না।

প্রধান শিক্ষক মজিবর রহমান জানান, অসুস্থায় কারণে মঙ্গলবার স্কুলে যেতে পারিনি। স্কুলের পাশে ঘর নির্মাণের বিষয়টি আমি জানি না। মনগড়া স্কুলের জায়াগা দখল করে ঘর নির্মাণ করলে তার দায়িত্ব আমি নিবনা। গতকাল আমি স্কুলে গিয়ে ছিলাম এ সময়তো কেউ কিছুই বলেনি।

শিক্ষা অফিসার (ভার প্রাপ্ত) তারেক সালাউদ্দিন বলেন, বিষয়টি আপনাদের মাধ্যমে জানতে পারলাম, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।