নোবিপ্রবি’র ক্যাম্পাসে পরিষ্কার অভিযান শিক্ষার্থীদের

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আবাসিক হল গুলোতে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা। দীর্ঘদিন বন্ধের পর ক্যাম্পাসে এসেই বিভিন্ন স্থানে পরিষ্কার অভিযান চালান তারা।

রবিবার (১১ আগস্ট) বিভিন্ন দলে ভাগ হয়ে বিশ্ববিদ্যালয়ের গোলচত্ত্বর, অডিটরিয়াম এর সামনে ও কেন্দ্রীয় মসজিদের সামনের রাস্তার দুই পাশে পরিষ্কার করেন শিক্ষার্থীরা। পরিষ্কার অভিযানটি চলমান থাকবে বলে জানান তার।

জানা যায়,সম্প্রতি শিক্ষার্থীরা ক্যাম্পাস পরিচ্ছন্নকরণ ও বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিয়েছে। যেখানে তাদের মূল স্লোগান হলো, “আমাদের ক্যাম্পাস, আমাদের দায়িত্ব। আসুন ক্যাম্পাসকে করি পরিচ্ছন্ন।”

ক্যাম্পাস পরিষ্কার অভিযানকারী বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী আবরার হোসাইন বলেন, ২৪ এর নতুন স্বাধীনতার এই শুভক্ষণে আমাদের অন্যতম দায়িত্ব নতুন করে এই ক্যাম্পাসকে গড়ে তোলা যেখানে প্রত্যেক ছাত্র-ছাত্রী, শিক্ষকমণ্ডলীরা পাবে একটি সুস্থ ও পরিচ্ছন্ন পরিবেশ। যার জন্য আমরা ‘ক্যাম্পাস পরিচ্ছন্নকরণ ও বৃক্ষরোপণ কর্মসূচী’ হাতে নিয়েছি। যেখানে আমাদের মূল স্লোগান হলো, “আমাদের ক্যাম্পাস, আমাদের দায়িত্ব। আসুন ক্যাম্পাসকে করি পরিচ্ছন্ন।” আশা করি এর মাধ্যমে নতুন আমেজে সৌন্দর্য্যের অপরূপ লীলাখেলায় ভরে উঠবে আমাদের এই ১০১ একরের স্বপ্নভূমি।

বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফুল মাওলা মেশকাত বলেন, ক্যাম্পাসে সুষ্ঠ ও সুন্দর পরিবেশ তৈরির লক্ষ্যে আমরা পরিষ্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে একটি সুন্দর ও মনোরম ক্যাম্পাস তৈরি করতে পারব; যা হবে অতীতের যে কোন সময়ের থেকে সুন্দর ও শিক্ষার্থীবান্ধব। প্রাকৃতিক সৌন্দর্য ও নির্মলতা আমাদের কে হাতছানি দিয়ে ডাকবে প্রিয় ক্যাম্পাসে।