নোবিপ্রবি উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রারকে অবাঞ্ছিত ঘোষনা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রারকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে পদত্যাগ না করায় এ সিদ্ধান্ত নেয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, নোবিপ্রবির সমন্বয়করা। এসময় কেক কাটারও আয়োজন করে শিক্ষার্থীরা।

১০ আগস্ট (শনিবার) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে নোবিপ্রবি উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রারকে সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিতে অবাঞ্চিত ঘোষণা করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, নোবিপ্রবির সমন্বয়কবৃন্দ।

এর আগে গত ০৭ আগস্ট উপাচার্যসহ বাকিদের পদত্যাগ চেয়ে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। নির্ধারিত সময়ে পদত্যাগ না করায় ০৯ আগস্ট ( শুক্রবার) উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ এবং রেজিস্ট্রার এর কক্ষের প্রধান গেইটে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। প্রতিবাদস্বরুপ ভিসির কক্ষের নামফলক থেকে নাম সরিয়ে ফেলেন শিক্ষার্থীরা এবং ১০ আগস্ট বিকাল ৪ টার মধ্যে পদত্যাগ না করলে অবাঞ্চিত ঘোষণা করার হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক বনী ইয়ামিন বলেন, আজকে থেকে উপাচার্য, উপ-উপাচার্য এবং রেজিস্ট্রারকে এই ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। তাদেরকে কখনো এই ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না। আমাদের ক্যাম্পাসে যত সমস্যা আছে তা আমরা সবাই মিলে সমাধান করবো।