নোবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি প্রত্যাখ্যান শিক্ষার্থীদের

উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে উদ্ভুত পরিস্থিতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির দেওয়া বিবৃতি প্রত্যাখ্যান করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়বৃন্দ।

আজ(১৯ আগস্ট) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)এর বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক বিবৃতিতে বলেন, গত ১৩ই আগষ্ট ২০২৪ ইং তারিখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিতর্কিত শিক্ষক সমিতির (যাদেরকে সাধারণ শিক্ষার্থী ও রিজেন্ট বোর্ড অবৈধ ঘোষণা করেছে) দেওয়া কমিটিকে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করার পরেও গত ১৮ ই আগষ্ট শিক্ষক সমিতি উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের বিষয়ে হস্তক্ষেপের যে ধৃষ্টতা দেখিয়েছে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত।

যেখানে জুলাই ও আগষ্টের গণহত্যায় তাদের নিরব ভুমিকা ছিলো, সেখানে শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচি ১ দিনের বিরতি দেওয়ার আহ্বান তাদের নীচ মানসিকতা ও নির্লজ্জতার পরিচয় বহন করে। তাদের এহেন কর্মকান্ড দ্বারা প্রতীয়মান হয় যে, তারা এই দূর্নীতিবাজ উপাচার্য ও উপ-উপাচার্যের সাথে লেজুড়বৃত্তি করছে এবং তাদেরকে স্বপদে বহাল রাখার অপ-প্রচেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য যে, উপাচার্য ও উপ-উপাচার্যকে অবশ্যই পদত্যাগ করতে হবে এবং সেই পদত্যাগ অবশ্যই সাধারণ শিক্ষার্থীদের কাছেই আসতে হবে।

প্রসঙ্গত, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয় নোবিপ্রবি শিক্ষক সমিতি কার্যকরী পরিষদের সাথে মাননীয় উপাচার্য ও উপ-উপাচার্য মহোদয়ের আলোচনার আয়োজন করা হয়। বারংবার চেষ্টা করার পরেও উপ-উপাচার্য মহোদয়ের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি বিধায় অনলাইন মিটিং এ শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ মাননীয় উপাচার্য মহোদয়কে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি অবহিত করে।

শিক্ষার্থীদের বিষয়টি আমলে নিয়ে উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় মাননীয় উপাচার্য মহোদয় পদত্যাগ করার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নেন এবং আগামীকাল ২০ আগস্ট ২০২৪ তারিখে পদত্যাগপত্রটি যথাস্থানে প্রেরণ করবেন বলে শিক্ষক সমিতি কার্যকরী পরিষদকে আশ্বস্ত করেন।

শিক্ষক সমিতি আশা করছে যে বর্তমান পরিস্থিতি বিবেচনায় মাননীয় উপ-উপাচার্য মহোদয় আগামী ২৪ ঘন্টার মধ্যে পদত্যাগ করবেন।