নোয়াখালীতে বন্যার্ত পরিবারের পাশে ঢাকার ব্রিটিশ স্ট্যান্ডার্ড স্কুল ও চুড়াইন ইউনিয়ন

নোয়াখালীর একলাশপুরের বন্যার্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে ঢাকার ব্রিটিশ স্ট্যান্ডার্ড  স্কুল কর্তৃপক্ষ ও নবাবগঞ্জ চুড়াইন ইউনিয়নবাসী। প্রায় ৫০০ পরিবারকে দিয়েছে খাদ্য সহায়তা। প্রতিটি পরিবারের মাঝে এক সপ্তাহের খাবার সরবরাহ করেন।

শুক্রবার (৩০ আগস্ট) ব্রিটিশ স্ট্যান্ডার্ড স্কুল কর্তৃপক্ষ ও নবাবগঞ্জ চুড়াইন ইউনিয়ন এলাকাবাসীর পক্ষ হতে একলাশপুর ইউনিয়নের স্থানীয় যুবক তারেক মাহমুদের মাধ্যমে ১৮-২০ জনের একটি দল এ খাদ্য সহায়তা প্রদান করে।

তাঁরা একলাশপুর ইউনিয়নের ১ং ওয়ার্ডের বন্যাকবলিত পাঁচশো পরিবারের মাঝে প্রতিটি প্যাকেটে পাঁচ কেজি চাল সহ বিশুদ্ধ পানি, ডাল, তেল, লবণ,আলু, আটা, গুড়, জরুরি ওষুধসহ সতের আইটেমের ১৪ কেজির সামগ্রী প্রদান করেছে।

জেলা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে স্মরণকালের ভয়াবহ বন্যায় ডুবেছে ফেনী, কুমিল্লা,লক্ষ্মীপুর ও নোয়াখালীসহ বেশ কয়েকটি জেলা। তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন সরকারি বেসরকারি সংস্থা ও স্বেচ্ছাসেবকরা।

ঢাকা থেকে আগত দলের একজন সদস্য অমিত স্যার বলেন- নোয়াখালীর অনেক এলাকা বন্যা ও উজানের পানিতে প্লাবিত হয়েছে তখন মানবিক জায়গা থেকে এবং নাগরিক হক আদায় করা উচিত বলে মনে করেই আমরা এ উদ্যোগ নিয়েছি। আমরা শুকনো খাবারের পাশাপাশি ভারী খাবার রেখেছি এবং যারা আগে ত্রান সামগ্রী পায় নাই ওইসব পরিবারের মাঝে বিতরণ করার চেষ্টা করেছি।এবং আমরা প্রতিটি পরিবারের এক সপ্তাহের খাবার সরবরাহ করছি। সহযোগিতায় নোবিপ্রবি শিক্ষার্থীসহ এলাকাবাসী ছিল।