নড়াইলে বিকাশ প্রতারণায় খোয়া ৫০হাজার টাকা উদ্ধার, প্রকৃত মালিককে প্রদান

নড়াইলে বিকাশ প্রতারণায় খোয়া ৫০হাজার টাকা উদ্ধার করেছে পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। উদ্ধার হওয়া টাকা প্রকৃত মালিককে প্রদান করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়- নড়াইলের পুলিশ সুপার (এসপি) প্রবীর কুমার রায় পিপিএম (বার) এর অফিসে গত ২১/০১/২২ তারিখ আফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, নড়াইল বরাবর একটি লিখিত অভিযোগ করেন, গত ২০/১২/২১ তারিখ অনুমান সকাল আনুমানিক ৭টার দিকে অজ্ঞাতনামা বিবাদী তার ব্যবহারী মোবাইল সীম নং-০১৭৩৫-৩৯০৭২৮ ব্যবহার করে বাদীর মোবাইল সীম নং-০১৯৬০-০৬৩৭৮৭ তে প্রতারণার মাধ্যমে ৫০০০০/- টাকা বিবাদীর মোবাইল বিকাশ সিম নাম্বার ০১৭২৬-৫৫৫৭১৮ তে বিকাশ করার জন্য বলে। বাদী বিবাদীর কথায় সরল বিশ্বাসে ইং-২২/১২/২০২১ তারিখ বিকাল আনুমানিক ৪টার দিকে নড়াইল শহর চৌরাস্তার বিকাশের দোকানের মাধ্যমে বিবাদীর বিকাশ সিম নাম্বার ০১৭২৬-৫৫৫৭১৮ তে ৫০,০০০/- টাকা বিকাশ করে দেয়। তিনি টাকা হারিয়ে দিশেহারা হয়ে পড়েন। পুলিশ সুপার তার আকুতি অনুধাবন করে বিষয়টি পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থিত সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল নড়াইল এর ইনচার্জ পুলিশ পরিদর্শক শিমুল কুমার দাসকে হারানো টাকা গুলি দ্রুত উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন। সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল নড়াইলে কর্মরত এএসআই (নিঃ) মোঃ কামাল হোসেন উক্ত অভিযোগের দায়িত্ব গ্রহণ করে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে টাকা গুলি উদ্ধারের জন্য আন্তরিকতার সাথে কাজ শুরু করেন। তদন্তকালীন সময়ে বিকাশ এজেন্টের ঠিকানা সাবিনা বেগম(৪৪), পিতা-শামচুল শিকদার, সাং-বাজড়া, থানা-আলফাডাঙ্গা, জেলা-ফরিদপুর চিহ্নিত করে বর্ণিত ৫০,০০০/- টাকা উদ্ধার করেন। পুলিশ সুপার, নড়াইল এর নির্দেশক্রমে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল নড়াইল এর ইনচার্জ পুলিশ পরিদর্শক শিমুল কুমার দাস তার কার্যালয়ে ডেকে অভিযোগকারীর হাতে আনুষ্ঠানিকতার মাধ্যমে ইং ২৭/০১/২০২২ খ্রিঃ রাত ৯টার দেক ৫০,০০০/- টাকা তুলে দেন।
এ সময় অভিযোগকারী হারোনো টাকাটি পেয়ে আনন্দিত হয়। সে পুলিশ সুপার এবং সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের সদস্যদের ধন্যবাদ জানান।