পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাজার মনিটরিং করছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ ও খাদ্যের মান নিশ্চিত করতে বাজার মনিটরিং করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। শুক্রবার (৯ আগস্ট) বিকেলে উপজেলা শহরের তেঁতুলিয়া চৌরাস্তা কাঁচা বাজারের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও দ্রব্যমূল্যের তালিকা মনিটরিং করেন তাঁরা।

এ সময় তারা তেঁতুলিয়া চৌরাস্তা বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ব্যবসায়ীদের বাড়তি দামে পণ্য বিক্রি না করতে অনুরোধ করেন। একই সময় তারা বিভিন্ন হোটেল রেস্তোরাঁয় গিয়ে খাদ্যের মান দেখেন এবং পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখার আহ্বান জানান। এছাড়াও তেঁতুলিয়া চৌরাস্তা কাঁচাবাজার ঘুরে শিক্ষার্থীরা দোকানে টাঙ্গানো মূল্য তালিকা ও সেই অনুযায়ী পণ্য বিক্রি হচ্ছে কিনা সেটি মনিটরিং করেন। এসময় তাঁরা কাউকে চাঁদা না দিতেও পরামর্শ দেন।

দেশে স্বাভাবিক অবস্থা ফিরে আসার আগ পর্যন্ত এমন কর্মসূচি চলবে বলে জানান শিক্ষার্থীরা।

উক্ত মনিটরিং কর্মসূচিতে উপস্থিত ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ও শিক্ষার্থী হযরত আলী, রাগিব ইশরাক প্রেয়াস, মোক্তারুজ্জামান মোক্তার, জাকারিয়া আহমেদসহ বিভিন্ন শিক্ষার্থীরা।

এদিকে আজো জেলা শহরের বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে তারা জেলার পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় উপজেলা শিক্ষার্থীদের দেখা গেছে বাজার মনিটরিং করতে।