পঞ্চগড়ে টাস্কফোর্স অভিযানে ৬ মাদক কারবারির কারাদন্ড

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালত ৬ মাদক কারবারিকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) ভোর বেলায় উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের সর্দারপাড়া সীমান্তবর্তী এলাকায় টাস্কফোর্স অভিযান পরিচালনাকালে গাঁজাসহ তাদেরকে আটক করা হয়।

আটকের পর তেঁতুলিয়া সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হাসান ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে এ দন্ডাদেশ প্রদান করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- উপজেলার তেঁতুলিয়া সদর ইউনিয়নের সাহেবজোত গ্রামের পরিমল রায়ের ছেলে শ্রী রাজন (৩৩) ও একই গ্রামের মোহন রায়ের ছেলে শ্রী মুন্না রায় (২০), কলোনিপাড়া গ্রামের মো. আকবর আলী ছেলে মো. চ ল ইসলাম (৩৪), তেলিয়াপাড়া গ্রামের মৃত নজির আহমেদের ছেলে মো. হাবিব মিয়া (৪০), সর্দারপাড়া গ্রামের মো. আব্দুল হাইয়ের ছেলে মো. রঞ্জু মিয়া (৩২) এবং উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের উত্তর কাশিমগঞ্জ গ্রামের আব্দুল মালেকের ছেলে মো. মহসিন আলী (২৯)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের সর্দারপাড়া সীমান্তবর্তী এলাকায় টাস্কফোর্স অভিযান পরিচালনাকালে গাঁজাসহ তাদেরকে আটক করে বিজিবি। পরে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে এক বছরের বিনাশ্রম কারাদÐ ও নগদ ৫০০ টাকা জরিমানা করেন।

এ সময় ১৮ বিজিবি পঞ্চগড়ের সহকারী পরিচালক জামাল উদ্দিন ও তেঁতুলিয়া মডেল থানা পুলিশ উপস্থিত ছিলেন। পরে তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হাসান বলেন, সীমান্তবর্তী এলাকায় টাস্কফোর্স অভিযান পরিচালনা সময় গাঁজাসহ ছয়জনকে আটক করে বিজিবি। পরে তাদেরকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ধারা ৯ এর (১) এর দফা (খ) লংঘনের দায়ে একই আইনের ৩৬(১) এ উল্লেখিত ১৯ নং ক্রমিকের ৩ কলামের দফা-ক অনুযায়ী প্রত্যেককে ১ বছরের কারাদÐ ও ৫০০টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩দিনের কারাদন্ড প্রদান করা হয়।