পঞ্চগড়ে বিয়ের দাবিতে বিধবার অনশন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিয়ের দাবিতে অনশন শুরু করছেন এক বিধবা মহিলা। রোববার (৮ সেপ্টেম্বর) দুপুর থেকে সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের শিলাইকুঠি গ্রামের গফার উদ্দীনের ছেলে করিম উদ্দীনের বাড়িতে রিপোর্ট লেখা পর্যন্ত অবস্থান নেন ওই বিধাব মহিলা। এ দিকে ওই মহিলার অবস্থান নেওয়ার সংবাদে করিম উদ্দীনকে তার বাড়িতে দেখতে পাওয়া যায়নি।

করিম উদ্দীনের বাড়িতে ওই মহিলা অবস্থান নিলেও কিছু সময় পর তার ভাই আবু তাহেরের বাড়িতে গোপনে রাখেন ওই বিধবা মহিলাকে। সাংবাদিকরা ওই মহিলার বক্তব্য নিতে গেলে বাঁধা প্রদান করেন আবু তাহেরের পরিবারের সদস্য সহ ইউপি সংরক্ষিত মহিলা সদস্য ফাতেমা খাতুন।

ওই বিধবা মহিলার ছেলে জানান, আমার মায়ের সাথে তার অবৈধ সম্পর্ক আমরা সঠিক বিচার চাই। তার সাথে উপযুক্ত দেনমোহর দিয়ে বিয়ে করতে হবে। আমার মায়ের মাথায় তারা এখন নানান ধরনের কু-বুদ্ধি দিচ্ছে। বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে। তারা আমার মাকে মানে নিতে চাচ্ছে না। এখন কোন কু-বুদ্ধির ঠাই নেই আমাদের কাছে।

স্থানীয়রা জানায়, তাদের অবৈধ সম্পর্কের কারণে ওই বিধবা মহিলা বিয়ের দাবিতে অনশন করছে। গণ্যমান্যরা সমাধান দিতে রীতিমত হিমশিম খাচ্ছে। এ দিকে ওই মহিলাকে ইউপি সংরক্ষিত মহিলা সদস্যের উপস্থিতিতে একটি ঘরে আবদ্ধ করে রাখা হয়েছে। সাংবাদিকদের সাক্ষাৎকারে ওই মহিলাকে ঘর থেকে বের করে নিয়ে আসা হয়নি এবং ঘরের ভিতরেও সাংবাদিকদের ঢুকতে দেয়া হয়নি। বাধার সম্মুখে পড়তে হয়েছে সাংবাদিকদের।

করিমের ছেলে জয় জানান, এটা পরিকল্পিত। উপযুক্ত তথ্য দিতে পারলে আমরা মেনে নিব। ওই ওয়ার্ডের ইউপি সদস্য নুর জামান জানান, আমরা বিষয়টি সমাধান করার চেষ্টা করছি। জানা যায়, মেয়ে পক্ষের শর্ত মানতে নারাজ ছেলে পক্ষ।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুজয় কুমার রায় বলেন, ঘটনার বিষয়ে এখনো কোন পক্ষের অভিযোগ পাওয়া যায়নি অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।