পটুয়াখালীর কলাপাড়ায় পালিত হল জেলহত্যা দিবস

পটুয়াখালীর কলাপাড়ায় জেলহত্যা দিবস পালিত হয়েছে । এ উপলক্ষে শুক্রবার (৩ নভেম্বর) আছর নামাজবাদ কলাপাড়া আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সহ—সভাপতি এসএম রাকিবুল আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ মো. মহিব্বুর রহমান।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক মঞ্জুরুল আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগ সহ—সভাপতি সৈয়দ নাসীর উদ্দিন, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ—সভাপতি ড. শহীদুল ইসলাম বিশ্বাস, সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, পৌর আওয়ামী লীগের সম্পাদক(ভারপ্রাপ্ত) অধ্যাপক আবুল কালাম তালুকদার, উপজেলা কৃষকলীগ সভাপতি এ্যাড. আনোয়ার হোসেন, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ইয়ামিন আহম্মেদ, ছাত্রলীগ নেতা হাসিবুল হাসিব ও মিজানুর রহমান মুসা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ এই দিনে আমরা জাতির মেধাবীদের হারিয়েছি। হায়নারা ঠিক এদিন তাদের নির্মমভাবে হত্যা করেছিল। আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি তাদের প্রাণ ত্যাগের মধ্যদিয়ে। তাই তাদের হারানো শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা কায়েম করতে সকলে মিলে ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রত্যেক নেতা কর্মীকে কাধে দায়িত্ব নিয়ে শেখ হাসিনার জন্য কাজ করতে হবে। আমাদের মনে রাখতে হবে, যাদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। তাদের আত্নার প্রতি সম্মান জানিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দিন শেষে মনে রাখতে হবে যে এ দেশটা আমার মাতৃভূমি। তাই চক্রান্তকারীদের হাত থেকে দেশটাকে বাঁচাতে হবে।

এসময় এমপি বলেন, এখন আমারা কে কি পেলাম আর পেলাম না এই নিয়ে ভাবার সময় নেই। শুধু বলবো রাষ্ট্র বিরোধীদের বিরুদ্ধে আমাদের সকলের এক হয়ে কাজ করতে হবে। আলোচনা সভা শেষে দেশের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এসময় আওয়ামী দলীয় বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।