পটুয়াখালীর কলাপাড়ায় খাদ্য সহায়তা পেল রিমালে ক্ষতিগ্রস্ত ৬ শতাধিক মানুষ

পটুয়াখালীর কলাপাড়ায় খাদ্য সহায়তা পেয়েছে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত ৬ শতাধিক পরিবার। রোবাবার (৯ জুন) শেষ বিকালে উপজেলার ধানখালী ইউপির বানাতিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এনা ট্রান্সপোর্ট’র ব্যবস্থাপনা পরিচালক এনায়েত উল্লাহ’র পক্ষ থেকে এসব খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

এসময় প্রতিটি পরিবারের মাঝে ১৫ কেজি করে চাল , ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি মুশুর ডাল, ২ কেজি পিয়াজ, ১ কেজি চিড়া, ১ কেজি লবন, ২ কেজি আলু, ২৫০ গ্রাম রাধুনী (প্যাকেটজাত) মরিচ ও হলুদের গুড়া বিতরণ করা হয়।

এদিন দুপুর থেকে ত্রাণ সহায়তা বিতরণের খবর পেয়ে ওই আবাসন কেন্দ্র প্রাঙ্গনে ভিড় করেন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। তবে এনা পরিবহনের দেওয়া ত্রাণ সহায়তা পেয়ে তৃপ্তীর হাসি দেখা গেছে সুবিধাভোগী মানুষের মুখে। তারা বলছেন, এর আগে একবারে এতোটা খাদ্য সহায়তা পাননি ক্ষতিগ্রস্তরা।

খাদ্য সামগ্রী নিতে আসা ৭৫ বছর বয়সী বৃদ্ধা হাসনা ভানু জানান, আগে বন্যাই অনেক ত্রাণ দেছে। তয় এই রহম একসাথে বেশি কেউ দেয় নাই। একই কথা বলে খুশির কথা বলেন সহায়তা নিতে আসা একাধিক মানুষ। বিতরণকালে চম্পাপুর ইউপি চেয়ারম্যান বাবুল মৃধা, এনা ট্রান্সপোর্ট’র এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান, বরিশাল জোন ম্যানেজার অতনু দে ধ্রুব, পটুয়াখালী শাখার ইনচার্জ মুন্না উপস্থিত ছিলেন।

এনা ট্রান্সপোর্ট’র এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান গনমাধ্যম কর্মীদেও জানান, ব্যবস্থাপনা পরিচালক প্রতিবছরই দুর্যোগকালীন সময়ে সারাদেশেই ত্রাণ সহায়তা দিয়ে থাকেন। তারই ধারাবাহিকতায় পটুয়াখালীতেও এই কার্যক্রম হাতে নিয়েছেন তিনি।

আজ ৬ শতাধিক মানুষকে সহায়তা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে পটুয়াখালীসহ দক্ষিণা লে বন্যায় ক্ষতিগ্রস্ত পবিারের পাশে থাকবে এনা ট্রান্সপোর্ট।