কলাপাড়ায় আত্নগোপনে থাকা ছাত্রদলনেতা হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

পটুয়াখালীর কলাপাড়ায় আত্নগোপনে থাকা ছাত্রদল নেতা হত্যা মামলার প্রধান আসামী লোকমান মাতুব্বরকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় মৎস্য বন্দর মহিপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার লোকমান ভোলার চরফ্যাশন ছাত্রদল সভাপতি আ. রাজ্জাক হত্যা মামলার প্রধান আসামী। তিনি ভোলার শশীভূষণ থানা ছাত্রলীগের সভাপতি। ২০১৫ সালে ছাত্রলীগের হাতে নির্মমভাবে খুন হন চরফ্যাশন ছাত্রদল সভাপতি আবদুর রাজ্জাক।

আটককৃত লোকমান মাতুব্বর চরফ্যাশন উপজেলার শশীভূষণ এলাকার নান্নু মাতুব্বরের ছেলে। ছাত্রদল নেতা আবদুর রাজ্জাক খুন হওয়ার পর লোকমানকে প্রধান আসামী করে মামলা দায়ের করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, সন্ধ্যার পরে মৎস্য বন্দর এলাকায় ঘোরাঘুরি করছিল লোকমান। এমন সময় ভোলার জেলেরা তাঁকে দেখে চিনতে পারলে স্থানীয়দের সহযোগিতায় আটক করে পুলিশকে খবর দেয়। পরে তাঁকে মহিপুর থানা পুলিশ হেফাজতে নেয়া হয়। তবে এই আসামী আটকের খবর ছড়িয়ে পড়লে ভোলা থেকে মাছ বিক্রি করতে আসা অনেক জেলে থানায় ভিড় জমান।

চরফ্যাশন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন আলমগীর মালতিয়া বলেন, আটককৃত লোকমান মাতুব্বর চরফ্যাশন এলাকার আতঙ্ক। তিনি ২০১৫ সালে কোরবানির ঈদের দিন চরফ্যাশন উপজেলা ছাত্রদলের সভাপতিকে নির্মমভাবে হত্যা করে। এই হত্যার উপহার হিসাবে আওয়ামীলীগ সরকার তাঁকে শশীভূষণ থানা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দেন। তিনি এলাকায় মাদক, ইয়াবা সম্রাট হিসাবে পরিচিত। তাঁর আতঙ্কে মানুষ ঘরে থাকতে পারতো না।

মহিপুর থানার ওসি (তদন্ত) মো. নোমান হোসেন জানান, সন্ধ্যায় জনসাধারণ লোকমান মাতুব্বর নামের এই লোককে আটক করে। পরে আমরা তাঁকে হেফাজতে নিয়ে আসি। আমরা তাঁর নিজ এলাকা চরফ্যাশনের শশীভূষন থানার সাথে কথা বলে উর্ধতন কতৃপক্ষের নির্দেশে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।