পটুয়াখালীর গলাচিপায় কলেজ ছাত্রীর আত্মহত্যা

পটুয়াখালীর গলাচিপায় গ্যাস ট্যাবলেট খেয়ে তামান্না আক্তার (১৭)নামে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনাটি ঘটেছে,বৃহস্পতিবার (২ফেব্রæয়ারী) দুপুর ২টায় পটুয়াখালী গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের পূর্ব আটখালী গ্রামে আনোয়ার তালুকদার বাড়িতে।

নিহত কলেজ ছাত্রী তামান্না রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের কামাল প্যাদার মেয়ে।সে গলাচিপায় নানা বাড়ি থেকে উলানিয়া হাট স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেনিতে লেখাপড়া করতেন।

জানা গেছে, তামান্না বৃহস্পতিবার আনুমানিক ২ টার সময় গ্যাস ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরিবারের লোকজন জানতে পেরে তাৎক্ষণিক উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে জরুরী বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ওই দিন রাতে চিকিৎসাধীন অবস্থায় তামান্নার মৃত্যু হয়।

তামান্না তার নানা আনোয়ার তালুকদার বাড়ি থেকে উলানিয়া হাট স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেনিতে লেখাপড়া করতেন বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ।

পরিবার সূত্রে আরও জানা গেছে, তামান্না ডাকুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০২২ সালে দাখিল পাস করে এ বছর উলানিয়া হাট স্কুল এন্ড কলেজে মানবিক শাখায় ১ম বর্ষে ভর্তি হয়।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ বলেন, শুক্রবার লাশের ময়নাতদন্তের সকল কার্যক্রম বরিশালে সম্পন্ন করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে কি কারনে তামান্না আত্মহত্যা করেছে তা সঠিক বলতে পারেনি কেউ।