পাকিস্তানে বোরখা পরে বিশ্ববিদ্যালয়ে হামলা, ব্যাপক গোলাগুলি

জঙ্গি হামলা চালিয়ে পেশাওয়ার কৃষি বিশ্ববিদ্যালয়ের এক আবাসিক ভবনে ঢুকে পড়েছে অন্তত ৩ জন বন্দুকধারী। স্থানীয়দের সূত্রে ডন নিউজ জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর সঙ্গে এখনও তাদের গোলাগুলি চলছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জন আহত হওয়ার খবর দিয়েছে তারা। এদিকে ভবনটিতে ঠিক কতোজন ছিলেন ডন তা না জানালেও শামা টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, ৪০ জন শিক্ষার্থী সেখানে ছিলেন বলে স্থানীয়দের সূত্রে জানা গেছে। নিরাপত্তা সূত্রকে উদ্ধৃত করে শামা টেলিভিশন জানিয়েছে, এরইমধ্যে জঙ্গিদের নিরস্ত করতে একটি অভিযান পরিচালিত হয়েছে ।

ডন জানায়, শুক্রবার সকালে অন্তত তিনজন বোরকা পরিহিত সন্দেহভাজন হামলাকারী গুলি ছুড়তে ছুড়তে হোস্টেল ভবনে প্রবেশ করে। খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী ও ফ্রন্টিয়ার কর্পসের সদস্যরা ঘটনাস্থলটি ঘিরে ফেলে। শুরু হয় গোলাগুলি। জিম্মিদের উদ্ধারে এখনও অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। হেলিকপ্টার টহলের মাধ্যমে পুরো এলাকার ওপর নজর রাখছে সেনাবাহিনী।

শামা টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, অন্তত ৩ জন বন্দুকধারী ভোরের দিকে ধারাবাহিক গুলি চালিয়ে পেশাওয়ার কৃষি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ঢুকে পড়ে। স্থানীয়দের সূত্রে তারা ৭ জন আহত হওয়ার খবর দিয়েছে।