পাবনার চাটমোহরে মহাপ্রভূর আখড়া থেকে ৪টি কষ্টি পাথরসহ ২৯টি মূর্তি চুরি!

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে শ্রী শ্রী মহাপ্রভূর আখড়ায় ঘরের জানালা ভেঙে ছোট ছোট ৪টি কষ্টি পাথরসহ মোট ২৯টি নারায়ণ মূর্তি ও পূজার সামগ্রী চুরির ঘটনা ঘটেছে।

শনিবার দিবাগত গভীর রাতে শ্রী শ্রী মহাপ্রভূর আখড়ায় এই চুরির ঘটনা ঘটেছে।
এ সময় চোরেরা ৪টি কষ্টিপাথর ও ২৫টি সাধারণ পাথরের নারায়ণ মূর্তি, ১টি শিবলিঙ্গ, ৪টি পাথরের তৈরি সিংহাসন, ১টি কাঠের তৈরি সিংহাসন চুরি করে নিয়ে যায়।

এ বিষয়ে মন্দিরের পুরোহিত কালাচাঁদ বাগচী বলেন, আমি প্রতিদিনের মত রবিবার (৫ ডিসেম্বর) সকালে মন্দিরে পূজা করতে ঢুকলে মন্দিরের জানালা ভাঙ্গা দেখতে পাই এবং মন্দিরে থাকা ২৯টি নারায়ণ মূর্তি এর মধ্যে ৪টি কষ্টি পাথরের ও একটি শিবলিঙ্গ, ৪টি সিংহাসন আর দেখতে পাইনি।

এ বিষয়ে মন্দিরের দায়িত্বে থাকা প্রভাতী রাণী বলেন, সকালে পুরোহিত পূজা করতে আসলে মন্দিরের জানালা ভাঙ্গা এবং নারায়ণ মুর্তি দেখতে না পেয়ে আমাকে ডাকাডাকি করে আমি ঘুম থেকে উঠে দেখি মন্দিরের জানালা ভাঙ্গা এবং পূজা ঘরে নারায়ণ মূর্তিগুলো নেই। পরে বিষয়টি প্রশাসনসহ জনপ্রতিনিধিদের অবহিত করি।

তিনি আরো বলেন, কে বা কাহারা নারায়ণ মূর্তি চুরি করেছে আমি তা বলতে পারবো না।

এ ঘটনায় পাবনার চাটমোহর সহকারী পুলিশ সুপার (এএসপি) সার্কেল সজিব শাহরীন জানান, চুরি হওয়ার বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুরাতন কাঠের জানালা ভেঙে কে বা কাহারা এই চুরি করেছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে এখন পর্যন্ত থানায় মামলা দায়ের হয়নি।