পিরোজপুরের মঠবাড়িয়ায় সরকারী জমিতে অবৈধ স্থাপনা বন্ধ করলেন ইউএনও

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী বাজারে সরকারী জমিতে অবৈধ স্থাপনা বন্ধ করলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। রবিবার (২৩ জুন) লিখিত অভিযোগ পেয়ে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্মাণ কাজ বন্ধ করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাইয়ুম জানান,মিরুখালী গ্রামের হারুন অর রশীদের পুত্র মেরিনের বিরুদ্ধে সরকারী জমিতে অবৈধভাবে স্থাপনা তৈরির অভিযোগ পাওয়া গেছে।তিনি একজন ইউপি সদস্য। পরবর্তী নির্দেশ ব্যাতীত নির্মাণ কাজ করলে নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, মিরুখালী বাজার পেরিফারীর আওতায় থাকা ওই জমিতে সরকারীভাবে রেকর্ডিয় একটি রাস্তা নির্ধারিত আছে।রাস্তাটি এসএ নকশায় উল্লেখ করা হয়েছে। মিরুখালী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মফিজুল ইসলাম বিষয়টি অবগত আছেন।কিন্তু তিনি মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধভাবে স্থাপনা তৈরিতে সহযোগিতা করে আসছেন বলে অভিযোগ স্থানীয়দের।যারা তাকে টাকা দিতে অপরাগতা প্রকাশ করে তাদেরকে নোটিশ দিয়ে কাজ বন্ধ রাখতে বলেন। আর যারা টাকা দেয় তাদেরকে নোটিশ না দিয়ে মৌখিকভাবে কাজ বন্ধ করতে বলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দায়সারাভাবে পালন করেন তিনি। তহশিলদারের নাকের ডগায় নির্মান কাজ চালানো হলেও দেখেও না দেখার ভান করেন তহশিলদার মফিজ।

এ ব্যাপারে তহশিলদার মফিজের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এখন রাজস্ব মিটিংয়ে আছি।আপনাকে মিটিংয়ের পরে কল দিতেছি। কিন্তু তিনি এ বিষয়ে পরে আর কোন কথা বলেন নি।

ইউপি সদস্য মেহেদী হোসেন মেরিন জানান,আমাদের রেকর্ডিয় জমিতে আমরা স্থাপনা নির্মাণ করতেছি।পারিবারিক বিরোধের জের ধরে অভিযোগ হয়েছে।সরকারী জমিতে স্থাপনা নির্মানের বিষয়টি সঠিক নয়।

সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড রাইসুল ইসলাম জানান, নির্মান কাজ বন্ধ রয়েছে। অবৈধভাবে পুনরায় স্থাপনা নির্মানের কাজ শুরু করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।