পিরোজপুরের মঠবাড়িয়ায় বিরোধীয় জমিতে মুজিব কিল্লা: আদালতে মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দাউদখালী নুরজাহান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের বিরোধীয় জমিতে মুজিব কিল্লা নির্মান নিয়ে আদালতে মামলা হয়েছে। এমাদুল হক বাদী হয়ে গত ৩১ জুলাই বিজ্ঞ আদালতে মামলাটি দায়ের করেন।আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের কারন দর্শানোর নোটিশ দিয়েছে।

জানা গেছে, দাউদখালী মৌজার এসএ ১৫৯ নং খতিয়ান সহ ৫টি খতিয়ানে আব্দুল হামিদ ও আব্দুল আজিজ মুন্সীর এজমালি সম্পত্তি রয়েছে। এরমধ্যে আব্দুল হামিদ মুন্সী ২ একর ৫৪ শতাংশ জমি বিদ্যালয়টিতে দান করেন।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের আওতায় ৮ কোটি টাকা ব্যয়ে ২০২৩ সালে এ জমিতে মুজিব কিল্লার নির্মান কাজ শুরু হয়।

এর কয়েক মাস পরেই বিরোধীয় জমিতে নির্মান কাজ বন্ধ রাখার জন্য আব্দুল আজিজের পুত্র এমাদুল হক সংশ্লিষ্ট স্থানীয় পর্যায়ে অভিযোগ করেন।দীর্ঘদিনেও বিষয়টি সুরাহা না হওয়ায় তিনি নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা দায়ের করেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক কামাল হোসেন জানান,বিদ্যালয়ের জমিতে মুজিব কিল্লা নির্মানের কাজ চলমান আছে।নির্মাণাধীন মুজিব কিল্লায় মামলার বাদী এমাদুল হকের ২.৬৫ শতাংশ জমি আছে।উক্ত জমির পরিবর্তে অন্য জায়গা থেকে তাকে আমরা জমি দিতে চাই।

মামলার বাদী এমাদুল হক জানান, মুজিব কিল্লা নির্মানে প্রধান শিক্ষক কামাল হোসেন অন্যান্য বিবাদীরে যোগসাজশে আমার জমি ও অন্যান্য ওয়ারিশদের জমি দখল করে নিয়েছেন। এতে আমার অপূরনীয় ক্ষতি হওয়ায় বিজ্ঞ আদালতের শরণাপন্ন হয়েছি।