পিরোজপুরের মঠবাড়িয়ায় নিয়ম না মেনেই চলছে ভবনের ৩য় তলার নির্মাণ কাজ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডে ২ তলা ভবনের ওপর অবৈধভাবে ৩ তলা নির্মাণ করেছেন জমির মালিক ডাঃ মোঃ শহিদুল ইসলাম। তিনি দধিভাঙ্গা গ্রামের মৃত আলহাজ্ব বোরহান উদ্দিন খানের পুত্র। ভবনটির ২ তলা পর্যন্ত পৌরসভার অনুমোদন থাকলেও ৩ তলার কোন অনুমোদন নেই। নিয়ম না মেনেই ৩য় তলা তৈরি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পৌর কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, মঠবাড়িয়া উপজেলা পরিষদ সংলগ্ন কলেজ রোডের শুরুতে ৮ শতক জমিতে ১২ বছর পূর্বে ভবনটি নির্মান করা হয়। এ বছরের এপ্রিল মাসের দিকে ২ তলার ওপরে নির্মাণ কাজ শুরু করেন তিনি।এরমধ্যে ৩ তলার ওপরে ছাউনির কাজ সম্পন্ন হয়েছে।

৫ মাস ধরে নির্মাণ কাজ চলমান থাকলেও রহস্যজনক কারনে বিষয়টি জানে না পৌর কর্তৃপক্ষ। যদিও ইমারত নির্মাণ বিধিমালায় উল্লেখ রয়েছে, যেকোন রকম কনস্ট্রাকশন, পুকুর খনন বা মাটি ভরাট ইত্যাদি কাজ করার জন্য অনুমোদন নিতে হয়।আইন ভঙ্গ করলে বা না মেনে কাঠামো নির্মাণ করলে কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কর্তৃপক্ষ যেকোন মুহূর্তে কাঠামো ভেঙে দেয়ার অধিকার রাখে।

এ ব্যাপারে পৌরসভার উপ সহকারী প্রকৌশলী ফারজানা ইয়াসমিন খবর পেয়ে ২ আগস্ট (সোমবার) সরেজমিনে পরিদর্শন করেছেন।নিয়ম না মেনে নির্মাণ কাজ করা হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও মঠবাড়িয়া পৌরসভার প্রশাসক মাধবী রায় জানান, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।