পিরোজপুরের মঠবাড়িয়া নলীভীম চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের এডহক কমিটির দায়সারা দায়িত্ব পালন

এডহক কমিটি পিছু ছাড়ছে না নলীভীম চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের।বছরের পর বছর এডহক কমিটি দায়সারা দায়িত্ব পালন করলেও কোন উদ্যোগ নেই ম্যানেজিং কমিটি নির্বাচনের।আর এজন্যই ঝুলে আছে বিদ্যালয়টির ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীর শূন্য পদ ও নব সৃষ্ট পদ সহ ৭টি পদের নিয়োগ। ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার প্রাচীন এ বিদ্যাপীঠটির সর্বশেষ নিয়মিত কমিটির মেয়াদ শেষ হয় ২০১৬ সালের ২১ ডিসেম্বর। পরবর্তী নির্বাচনী প্রক্রিয়া শুরু করতেই মামলার জালে আটকে যায় এ নির্বাচন।২ বছর পর মামলা নিষ্পত্তি হলেও হয়নি নিয়মিত ম্যানেজিং কমিটি। একের পর এক ডিউ লেটার আর এডহক কমিটি দিয়েই খুড়িয়ে খুড়িয়ে চলছে বিদ্যালয়ের কার্যক্রম।

সম্প্রতি ৬ সেপ্টেম্বর স্থানীয় সংসদ সদস্যের সহধর্মিণীকে সভাপতি করে ৪ সদস্য সমন্বয়ে এডহক কমিটি অনুমোদন দেয় বরিশাল শিক্ষা বোর্ড। তবে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠনের জন্য এখন পর্যন্ত নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে পারেনি এ কমিটি।

বিদ্যালয়টিতে একজন করে নিরাপত্তাকর্মী,পরিচ্ছন্নতাকর্মী,নৈশ প্রহরী,আয়া,অফিস সহায়ক,অফিস সহায়ক কাম হিসাব সহকারী এবং কম্পিউটার ল্যাব সহকারী আবশ্যক। নিয়মিত কমিটি না থাকায় এ পদগুলোতে নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছে না বলে জানা গেছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার হালদার জানান,এডহক কমিটির সভাপতি নির্বাচনী প্রক্রিয়া শুরু করলে আমার কোন আপত্তি নেই। বিদ্যালয়ের স্বার্থে নিয়মিত ম্যানেজিং কমিটি প্রয়োজন।

এডহক কমিটির সভাপতি খাদিজা বেগম খুশবুকে একাধিকবার ফোন দিয়েও কথা বলা সম্ভব হয়নি।