পীরগঞ্জে সম্পত্তি উদ্ধারের দাবীতে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পৈত্রিক ও ক্রয়সুত্রে প্রাপ্ত সম্পত্তি উদ্ধারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাব সভা কক্ষে এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে পিতার পক্ষে লিখিত বক্তব্যে খায়রুন নাহার সাথী অভিযোগ করেন, পৌর শহরের রঘুনাথপুর মৌজার ঢাকাইয়া পট্টিতে এস এ ৩২৭ নং খতিয়ানের ১৪১০ দাগে ১১ শতক ক্রয় এবং ৯ শতক জমির পৈত্রিক সুত্রে তার পিতা খায়রুল ইসলাম বৈধ মালিক। উক্ত সম্পত্তিতে পীরগঞ্জ বাজার মসজিদ কমিটির লোকজন দোতলা বিল্ডিং নির্মান করে হাফেজিয়া মাদ্রাসা পরিচালনা করে আসছেন।

জমি উদ্ধারের জন্য তার পিতা মসজিদ কমিটির সাথে যোগাযোগ করলে তার বিষয়টি আমলে নেয়নি বরং তার পিতার নামে ১০/১১ টি মামলা চাপিয়ে দেয়। এতে তার পিতা সর্বশান্ত হয়ে এলাকা ছাড়তে বাধ্য হয়। বর্তমান অবস্থায় তার পিতা এলাকায় এসে ঐ সম্পত্তি উদ্ধারের জন্য উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে আবেদন করেন। উপজেলা নির্বাহী অফিসার তার পিতাকে আদালতের সরনাপন্ন হওয়ার জন্য বলেছেন। তার পিতার আর্থিক অবস্থা এতই শোচনীয় যে, আদালতে মোকদ্দমা করার মত তার কোন সার্মথ্য নেই। এ অবস্থায় সবার সহযোগীতা চান তারা।

এ বিষয়ে পীরগঞ্জ বাজার মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ¦ শাহজাহান আলী বলেন, ঐ জমি অন্য ব্যক্তি দান করেছেন। খায়রুল ইসলাম এর আগে আদালতে মামলা করেছিল। সে মামলা খারিজ হয়ে গেছে। তাছাড়া আগের উপজেলা নির্বাহী অফিসার এবং আমরা মিলে তাকে ৫০ হাজার টাকা দিয়ে বিষয়টি সমাধান করেছি। এখন আবার কি ?।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম বলেন, ব্যক্তিগত স্বার্থ সংশিষ্ট বিষয় আমরা দেখি না। সেজন্য আদালতে যেতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।